• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোখার তাণ্ডবে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন বদি

  মিজানুর রহমান মিজান, টেকনাফ (কক্সবাজার)

১৬ মে ২০২৩, ১৫:১৫
মোখার তাণ্ডবে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন বদি

বঙ্গোপসাগরে সৃষ্ট শক্তিশালী ঘূর্ণিঝড় মোখার তাণ্ডবে গত ১৪ মে সতর্কতা সংকেত দেয়ার পর থেকে নির্ঘুম রাত কাটিয়ে মোখা আঘাত হানার আগেই কক্সবাজারের উখিয়া-টেকনাফের উপকূলীয় ঝুঁকিপূর্ণ এলাকাগুলো পরিদর্শন করেন সাবেক এমপি আব্দুর রহমান বদি।

এ সময় প্রতিটি সাইক্লোন সেল্টারে সিপিপি সদস্য ও স্থানীয়দের নিয়ে ৫ সদস্যদের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি গঠন করেন তিনি। এ কমিটির মাধ্যমে সাইক্লোন সেল্টারে আশ্রিত লোকজনকে নগদ অর্থ ও খাবার বিতরণ করেন।

টেকনাফ উপজেলার সাবরাং ইউপির শাহপরীর দ্বীপে পাঁচ হাজার অসহায় মানুষের মাঝে জন প্রতি পাঁচ টাকা অনুদান দেন তিনি। ঘূর্ণিঝড় মোখায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত সেন্টমার্টিনের জনসাধারণ।

দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে গতকাল সোমবার (১৫ মে) সকাল ১০টার দিকে স্পিডবোট করে সবার আগে সেন্টমার্টিন ঘাটে পৌঁছান। পৌঁছেই তিনি সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমানকে সাথে নিয়ে ক্ষতিগ্রস্ত সকল এলাকা পরিদর্শন করেন। এ সময় দ্বীপের অসহায় প্রায় দুই হাজার পরিবারের মাঝে নগদ অর্থ অনুদান দেন তিনি।

আশ্রয় কেন্দ্র ঘোষিত বদির মালিকানাধীন হোটেল সানরাইজ রিসোর্টে প্রায় ১২শ পুরুষ ও ৭শ নারীকে নগদ অর্থ বিতরণ করেন। এছাড়াও তিনি শিশুদের মাঝে শুকনো খাবার বিতরণ করেন।

এ দিকে এমপি বদি ঘূর্ণিঝড় আসার আগ থেকেই উখিয়া টেকনাফে অসহায় মানুষের পাশে ছিলেন। বিশেষ করে উপকূলীয় অঞ্চল শাহপরীর দ্বীপ, বাহারছড়া, জালিয়াপালংসহ দুর্গতদের মাঝে নগদ অর্থ বিতরণ করেন।

আব্দুর রহমান বদি শুকরিয়া জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেছেন, আল্লাহ চাইলে আমাদের অনেক বড় ক্ষতির মুখোমুখি করতে পারত অথচ অল্পতেই তিনি আমাদের বুঝিয়েছেন তিনি মহান এবং অদ্বিতীয়।

আব্দুর রহমান বদি বলেছেন, আমি আমার পরিবারের কথা চিন্তা করি না, আমি কাঠুরিয়াদের কথা চিন্তা করি, জেলেদের কথা চিন্তা করি, রিকশাওয়ালার কথা চিন্তা করি, টম টম ড্রাইভারদের কথা চিন্তা করি, কৃষকদের কথা চিন্তা করি, ক্ষেতে খাওয়া মানুষের কথা চিন্তা করি, সব সময় গরিবের কথা চিন্তা করি, অসহায় মানুষের কথা চিন্তা করে থাকি। এটাই আমার মূল কাজ। যতদিন বেঁচে আছি ততদিন গরীব মেহনতি মানুষের সাহায্য করে যাবো ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবার জন্য আমি নিরলস কাজ করে যাবো।আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারও নৌকায় ভোট চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চেয়েছেন তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড