• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১  |  
  • বেটা ভার্সন
sonargao

‘মা দিবসে’ পলাশে পাঁচ রত্নগর্ভাকে সম্মাননা

  নাসিম আজাদ, স্টাফ রিপোর্টার (নরসিংদী)

১৪ মে ২০২৩, ১৭:২৩
‘মা দিবসে’ পলাশে পাঁচ রত্নগর্ভাকে সম্মাননা

সরকারি-বেসরকারি পর্যায়ে দেশের বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখে যাচ্ছেন এমন সন্তানদের মায়েদের রত্নগর্ভা হিসেবে সম্মাননা জানানো হয়েছে।

আজ রবিবার বিশ্ব মা দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবী সংগঠন পারুলিয়াা-মাঝেরচর সূর্য তরুণ ক্লাবের (পিএমএসটিসি) উদ্যোগে পলাশ উপজেলার পাঁচজন নারীকে রত্নগর্ভা হিসেবে সম্মাননা জানানো হয়।

এদিন সকালে পলাশ উপজেলা সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এসব রত্নগর্ভা নারীদের হাতে সম্মাননার ক্রেস্ট ও প্রশংসাপত্র তুলে দেয়া হয়। সংগঠনের সভাপতি শরীফ ইকবাল রাসেল এর উপস্থাপনায় সহকারী কমিশনার (ভূমি) সিগ্ধা সিলভিয়ার সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্রেস্ট ও সম্মাননা পত্র তুলে দেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কারীউল্লাহ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার, মহিলা বিষয়ক কর্মকর্তা রেহেনা পারভীন, সমবায় কর্মকর্তা শাহীন সুলতানা, রত্নগর্ভা নাজমা খানম, নুরজাহান বেগম ও রূপ শাহানা খাতুন।

বক্তারা বলেছেন- এ দেশে নারীদের অবদানের স্বীকৃতি হিসেবে যতটুকু মূল্যায়ন করার প্রয়োজন ছিল ততটুকু করা সম্ভব হচ্ছে না। তথাপি এই সংগঠনের পক্ষ থেকে প্রতি ইউনিয়ন থেকে একজন ও পৌরসভা থেকে একজন করে সফল নারীকে রত্নগর্ভা হিসেবে সম্মাননা জানানো একটি উত্তম কাজ। এভাবে দেশের প্রতিটি এলাকায় সফল নারীদের খোজে বের করে সম্মাননা জানানো হলে নারী সমাজ আরও এগিয়ে যেতে সহায়ক হবে।

রত্নগর্ভা হিসেবে সম্মাননা প্রাপ্তরা হলেন- নুরজাহান বেগম (জিনারদী), সাহিদা চৌধুরী (গজারিয়া, রূপ শাহান খাতুন (চরসিন্দুর), নাজমা খানম (ঘোড়াশাল পৌরসভা ও রাবেয়া খাতুন (ডাংগা)।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড