• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রবাসীর চলাচলের রাস্তায় দেয়াল নির্মাণ 

  মো. হাছান, মনোহরগঞ্জ (কুমিল্লা)

১৪ মে ২০২৩, ১৪:০৯
প্রবাসীর চলাচলের রাস্তায় দেয়াল নির্মাণ 

প্রবাসীর চলাচলের রাস্তা দেয়াল নির্মাণ করে চলাচলে বাধা দেওয়ার অভিযোগ। ঘটনাটি কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার সরসপুর ইউনিয়নের সরসপুর গ্রামে নেহার বাড়িতে ঘটেছে।

প্রবাসী শাহ জাহান বলেছেন, ২০০৯ সালে তার চাচা মো. সাফায়েত উল্ল্যাহ কাছ থেকে বাড়ির রাস্তার জন্য দেড় শতক জাগায় ক্রয় করেন। আমি প্রবাসে থাকায় পাশ্ববর্তী আবদুল সাত্তার আমার চলাচলের রাস্তায় দেয়াল নির্মাণ করে।

তিনি আরও বলেন, আমি প্রবাস থেকে আবদুল সাত্তারের সাথে মুঠোফোনে যোগাযোগ করিলে সেই আমার কাছে ক্ষতিপূরন বাবদ ৮হাজার টাকা দাবী করিলে আমি বিকাশের মাধ্যমে টাকা প্রধান করি। কিন্তু টাকা দেওয়ার পর, আবদুল সাত্তার আমার সাথে যোগাযোগ বিছিন্ন করে এবং দেয়ালটি আগের জাগায় বহাল থাকে।

তার দাবি, আমার চলাচলের রাস্তা বন্ধ হওয়ার বিষয়টি স্থানীয় গন্যমান্য সবাইকে অবগত করি, গন্যমান্যরা বারবার দেয়াল তুলে নেওয়ার কথা বলিলেও আবদুল সাত্তার বিষয়টি আমলে নেয়নি। পরে আমি সমাজের সবাইকে অবগত করে আমরা নিজের জাগায় দখল উচ্ছেদ করি।

উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য সরসপুর ইউনিয়নের বাসিন্দা মো. আবুল বাশার বলেছেন, আমরা এলাকাবাসী বারবার চেষ্টা করে বিষয়টি সমাধান করতে পারিনি। শাহ জাহান দলিল সূত্র জাগায়ার মালিক, দুজনে আমাকে অনেক বার কাগজপত্র দেখিয়েছে। আবদুল সাত্তারের সঠিক কোন কাগজপত্র পাইনি।

আবদুল সাত্তার বলেন, শাহাজাহান আমার দেয়াল জোরপূর্বক উচ্ছেদ করেছে লোকজন দিয়ে। শাহজাহান সাফায়েত হোসেন থেকে যে জায়গা ক্রয় করেন এটা অন্য জায়গায় দলিল, শাহজাহান আমাকে বাড়ি থেকে উচ্ছেদ করার চেষ্টা করতেছে। আমি সবার কাছে সঠিক বিচার দাবি করছি।

এ বিষয়ে লক্ষনপুর ইউনিয়ন চেয়ারম্যান মো. মহিম উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি জানান, ঘটনাটি শুনে উপজেলার রাজনৈতিক নেতৃবৃন্দরা আমাকে, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন এবং সরসপুর ইউপি চেয়ারম্যান আবদুল মান্নানকে সমাধানের লক্ষে দায়িত্ব দিয়েছে। আমরা প্রাথমিক ভাবে শাহাজাহানের কিছু কাগজপত্র পেয়েছি। আবদুল সাত্তার এখনো কোন কাগজপত্র দেয়নি। দু-জনের কাগজপত্র দেখে বিষয়টি সমাধান করবো।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড