• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙামাটিতে ইউপিডিএফ কালেক্টরকে গুলি করে হত্যা 

  এম কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি)

১৪ মে ২০২৩, ১২:৪০
রাঙামাটিতে ইউপিডিএফ কালেক্টরকে গুলি করে হত্যা 

রাঙামাটি সদর উপজেলার সাপছড়ি ইউনিয়নের নাড়াইছড়ির ছক্রাছড়া এলাকায় সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক এক ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা করা হয়েছে।

আজ রবিবার (১৪ মে) সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনাস্থলটি রাঙামাটি-চট্টগ্রাম সড়কের উত্তর এবং মানিকছড়ি মহালছড়ি সড়কের পশ্চিম পাশে ২-৩ কিলোমিটার ভিতরে।

সাপছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রবীণ চাকমা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, স্থানীয় মেম্বার ঘটনাটি আমাকে জানিয়েছে। সেখানে একজনকে হত্যা করেছে সন্ত্রাসীরা। নিহত ব্যক্তি ইউপিডিএফ রাজনীতির সাথে জড়িত তা আমাকে জানানো হয়েছে।

হত্যার শিকার ইউপিডিএফ সদস্যের নাম রূপান্ত চাকমা ওরফে লেজা (৪৭), পিতা- লক্ষ্মী চন্দ্র চাকমা, গ্রাম- শিমুলতলী, ৮নং ওয়ার্ড, মেরুং ইউপি, দীঘিনালা, খাগড়াছড়ি।

স্থানীয় সূত্রে জানা যায়, ঘটনার দিন সকাল ৯টার দিকে রূপান্ত চাকমা সাংগঠনিক কাজে যাওয়ার জন্য বের হলে আগে থেকে ওত পেতে থাকা সশস্ত্র সন্ত্রাসী তাকে লক্ষ্য করে ব্রাশফায়ার করে। এতে ঘটনা স্থলেই রূপান্ত নিহত হন।

এ ঘটনার জন্য জেএসএসকে দায়ী করেছে ইউপিডিএফ রাঙামাটি জেলা সমন্বয়ক সচল চাকমা। তিনি বলেন, রূপান্ত চাকমা সাপছড়ি এলাকায় সাংগঠনিক দায়িত্ব পালন করেন। রবিবার সকালে সাংগঠনিক কাজে বের হলে জেএসএস সশস্ত্র দলের লোকেরা এ হত্যাকাণ্ড ঘটিয়ে দেপ্পোছড়ির দিকে চলে গেছে।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে জেএসএস রাঙামাটি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নগেন্দ্র চাকমা বলেন, এ ঘটনার সাথে জেএসএস জড়িত নয়। জেএসএস সশস্ত্র কার্যক্রম করে না।

রাঙামাটি কোতোয়ালি থানার ওসি আরিফুল আমিন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যাচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড