• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় কয়রায় পুলিশের তৎপরতা

  সম্রাট, কয়রা (খুলনা)

১৪ মে ২০২৩, ১১:১৪
ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় কয়রায় পুলিশের তৎপরতা

প্রবল ঘূর্ণিঝড় মোখা মোকাবিলার প্রস্তুতি হিসেবে খুলনার কয়রা থানা পুলিশের সতর্কীকরণ মহড়া ও মাইকিং শুরু হয়েছে। গত শুক্রবার দুপুর থেকে থানার বিভিন্ন এলাকায় পুলিশ মহড়া দেয় ও মাইকিং চলমান আছে বলে জানিয়েন কয়রা থানা পুলিশ।

এ সময় বিভিন্ন এলাকায় পথসভা করে জনসাধারণকে সচেতন করা হয়।

মহড়ায় নেতৃত্ব দেন কয়রা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএমএস দোহা (বিপিএম)।

কয়রা থানার অফিসার ইনচার্জ এবিএমএস দোহা (বিপিএম) বলেন, খুলনা জেলা পুলিশ সুপার জনাব মাহবুব হাসান (বিপিএম) স্যারের দিক নির্দেশনায় তাৎক্ষণিকভাবে ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি বা দুর্ঘটনার সংবাদ পাওয়া মাত্রই উদ্ধার অভিযানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এরই মধ্যে পুলিশের পক্ষ থেকে জনসাধারণকে সতর্কীকরণ মহড়া ও মাইকিং চলছে। মাইকিং করে জনসাধারণকে সচেতন করা হচ্ছে। উপজেলা প্রশাসন ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের যারা স্বেচ্ছাসেবক রয়েছে তাদের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।

পুলিশ সদস্য এবিএমএস দোহা বলেন, সর্বসাধারণের জানমাল রক্ষার জন্য পুলিশের সদস্যরা তৎপর থাকবে। এছাড়া ঘূর্ণিঝড়ের প্রভাবে যদি গাছপালা উপড়ে পড়ে রাস্তা বন্ধ হওয়ার উপক্রম হয় তবে দ্রুততার সঙ্গে সেগুলো সরিয়ে ফেলতে পর্যাপ্ত প্রস্তুতি নেয়া হয়েছে।

এ দিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও সর্বোচ্চ প্রস্তুতি নেয়া হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ১১৬টি আশ্রয়কেন্দ্রসহ উপকূলীয় সকল শিক্ষা প্রতিষ্ঠান। প্রস্তুত রয়েছে এক হাজার পাঁচশ জন স্বেচ্ছাসেবক।

এছাড়া সকল সরকারি কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করে স্ব-স্ব কর্মস্থলে থাকতে নির্দেশনা দেয়া হয়েছে।রাখা হয়েছে পর্যাপ্ত শুকনা খাবার।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড