• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মসজিদে মোয়াজ্জিনের লালসার বলি কিশোর, অর্থের বিনিময়ে আপোষের চেষ্টা

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

১১ মে ২০২৩, ১৬:৪৬
মসজিদে মোয়াজ্জিনের লালসার বলি কিশোর, অর্থের বিনিময়ে আপোষের চেষ্টা

চট্টগ্রামের বাঁশখালীতে স্থানীয় মসজিদের মোয়াজ্জিন কর্তৃক ১৩ বছর বয়সী এক কিশোরকে খোদ মসজিদের দ্বিতীয় তলায় ডেকে নিয়ে বলৎকারের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় দশ হাজার টাকা দিয়ে আপোষ মীমাংসার জন্য ভুক্তভোগীর মায়ের কাছ থেকে ননজুডিসিয়াল স্ট্যাম্পও নিয়েছে বলে এমন অভিযোগও উঠেছে ওই মসজিদ কমিটির বিরুদ্ধে।

গত মঙ্গলবার (৯ মে) আনুমানিক বিকাল তিনটায় উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের নাপোড়া গ্রামের ৮ নম্বর ওয়ার্ডের ভিলেজার পাড়াস্থ স্থানীয় মসজিদের দ্বিতীয় তলায় ঘটনাটি ঘটে। এ ঘটনায় অভিযুক্ত হাফেজ মো. নাছির উদ্দিন স্থানীয় ওই মসজিদের মোয়াজ্জিন।

ভুক্তভোগী কিশোর ছোটনকে (ছদ্মনাম) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে, কর্তব্যরত চিকিৎসক তাকে মেডিক্যাল এমসি'র সেক্সুয়াল এসোলড পরীক্ষার জন্য চমেক প্রেরণ করেন।

কিশোরের মা আরফা বেগম ও স্থানীয় সূত্রে জানা যায়, গত মঙ্গলবার বিকালে ওই মোয়াজ্জিন আমার ছেলেকে মসজিদের দ্বিতীয় তলায় ডেকে নিয়ে দরজা বন্ধ করে বলৎকার করে। পরে বিষয়টি জানতে পেরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখান থেকে চমেক প্রেরণ করেন।

এ ঘটনায় অভিযুক্ত মসজিদের মোয়াজ্জিন হাফেজ নাছির উদ্দিন মুঠোফোনে অভিযোগ অস্বীকার করে বলেন- এ ঘটনা সত্য না। আমি দীর্ঘ ৯ বছর ধরে এখানে চাকরি করি। আমার বিরুদ্ধে এটা ষড়যন্ত্র হয়েছে। মসজিদ কমিটির লোকজন আপোষ মীমাংসার জন্য স্ট্যাম্প করে দশ হাজার টাকার বিনিময়ে চুক্তির বিষয়টি কেন আসলো এমন প্রশ্ন করলে ফোন কেটে দেন তিনি।

ভিলেজার পাড়াস্থ স্থানীয় ওই মসজিদের পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নুরুল কাদের বলেন, ঘটনার বিষয়টি কতটুকু সত্য জানি না। পরীক্ষার রিপোর্টে সত্যতা প্রমাণ হবে। তবে উভয় পক্ষের সাথে বসে আপোষ মীমাংসার জন্য স্ট্যাম্প করার বিষয়টি তিনি স্বীকার করেন। ইতোমধ্যে ওই মোয়াজ্জিনকে চাকরি থেকেও বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য সুজিত কান্তি বৈদ্য বলেন, এ রকম একটি ঘটনার বিষয়ে স্থানীয় চৌকিদার বিপু পাল আমাকে অবগত করেছেন। বিষয়টি নিয়ে এখনো কোনো পক্ষ আমাকে জানায়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড