• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘূর্ণিঝড় 'মোখা' পূর্ব ও পরবর্তী সময়ে কাজ করবে পায়রা বন্দর

  রিপন দাস, পটুয়াখালী

১১ মে ২০২৩, ১৬:৩২
ঘূর্ণিঝড় 'মোখা' পূর্ব ও পরবর্তী সময়ে কাজ করবে পায়রা বন্দর
সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

ঘূর্ণিঝড় সৃষ্টি হলেই সাগর কন্যা পটুয়াখালীর জনমানুষের মনে বিরাজ করে আতঙ্ক। ঘূর্ণিঝড় মোখা'র প্রভাব রুখতে পায়রা বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল গোলাম সাদেক জানান ঘূর্ণিঝড় সম্ভাব্য ক্ষতি মোকাবিলায় পায়রা বন্দর কর্তৃপক্ষ কাজ করবে। এরই মধ্যে জেলা প্রশাসন এবং উপজেলা প্রশাসনকে এ বিষয় অবহিত করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে পটুয়াখালী পায়রা সমুদ্র বন্দরে সর্বশেষ অগ্রগতি নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে বন্দর চেয়ারম্যান এসব কথা বলেন।

বন্দর চেয়ারম্যান বলেন ঘূর্ণিঝড় আঘাত হানার আগে দুর্গম এলাকা বিশেষ করে চরাঞ্চল থেকে সাধারণ মানুষকে আশ্রয় কেন্দ্র কিংবা নিরাপদ পৌঁছে দিতে এবং নিরাপদ স্থানে সরিয়ে নিতে বন্দরের নৌযান গুলো সার্বক্ষনিকভাবে প্রস্তুত রাখা হয়েছে।

এছাড়া দুর্যোগ পরবর্তী সময়ে উদ্ধার তৎপরতা চালাতেও বন্দরের নৌযান, জনবলসহ প্রয়োজনীয় সামগ্রী প্রস্তুত রাখা হয়েছে।

পায়রা বন্দরের সদস্য কমোডোর রাজিব ত্রিপুরা, সদস্য (হারবারো ও মেরিন) ক্যাপ্টেন জাহিদ হোসেন, পরিচালক (প্রশাসন) কাজি ফারুক, পায়রা বন্দরের সচিব সোহরাব হোসেন, উপপরিচালক (ট্রাফিক) আজিজুর রহমান সহ বন্দর সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড