• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাড়ে চার লাখ টাকার জাল নোটসহ মূলহোতা গ্রেফতার

  সোহেল রানা, সিরাজগঞ্জ

১১ মে ২০২৩, ১৪:৫৩
সাড়ে চার লাখ টাকার জাল নোটসহ মূলহোতা গ্রেফতার
গ্রেফতারকৃত আসামি (ছবি : অধিকার)

সিরাজগঞ্জে চার লাখ ৫৬ হাজার টাকার জাল নোটসহ ফরিদুল ইসলাম (২১) নামে মূলহোতাকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ সদস্যরা। এ সময় তার নিকট থেকে জাল টাকা তৈরি ও ছাপানোর বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

গতকাল বুধবার (১০ মে) গভীর রাতে উল্লাপাড়া উপজেলার মাটিকুড়া মাঠপাড়া নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামি ফরিদুল ইসলাম জেলার উল্লাপাড়ার পঞ্চক্রোশী ইউনিয়নের মাটিকুড়া মাঠপাড়া গ্রামের মো. কালা চাঁনের ছেলে।

আজ বৃহস্পতিবার (১১ মে) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের হলরুমে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো. সামিউল আলম সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানিয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার মো. সামিউল আলম বলেন, আগামী ইদুল আযহা উপলক্ষে দুই কোটি টাকার জাল নোট ছাপানোর প্রস্তুতির নেওয়ার সময় তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে উপজেলার মাটিকুড়া মাঠপাড়ায় অভিযান চালিয়ে জাল টাকা তৈরির মূলহোতা ফরিদুল ইসলামকে গ্রেফতার করা হয়।

এ সময় তার নিকট থেকে এক হাজার টাকার ৮০টি, পাঁচশ টাকার ৬৭৫টি, দুইশ টাকার ৮৫টি, ১০০ টাকার নোট ১২৫টি, ৫০ টাকা ১৮০টি নোট মোট চার লাখ ৫৬ হাজার টাকা উদ্ধার করা হয়।

এছাড়াও এক লিটার তারপিন, নকল টাকা তৈরির জেল, ৭০০ গ্রাম ফেবিকল আঠা, টাকা তৈরির ফ্রেম, জাল টাকা তৈরির সবুজ রং, স্টিলের ছোট বাটি ও মেলামাইনের ছোট সাদা বর্ণের চামচ, স্টিলের ইঞ্চি স্কেল, গোলাপি ও সাদা বর্ণের স্টিলের কাটার, জাল টাকা তৈরির ১৭০ পিস সাদা বর্ণের সাদা কাগজ, যাহাতে বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম ছাপাসহ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ছাপা ছবিসহ এর নিচে ইংরেজিতে ১০০ সংখ্যা ছাপা উল্লেখ আছে, কালো বর্ণের পিসি, কালার প্রিন্টার, কালো বর্ণের টিভি, সিলভার বর্ণের লেমেনেটিং মেশিন, বিভিন্ন বর্ণের ১৫ থেকে ২০টি রঙিন জোরি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, প্রায় দেড় বছর ধরে ফরিদুল ইসলাম নিজ বাড়ি থেকে জাল টাকা তৈরি করে টাঙ্গাইল, পাবনা, জামালপুরসহ বিভিন্ন জেলায় স্বল্পমূল্যে জাল টাকার নোট বিক্রি করে আসছিল। উদ্ধারকৃত আলামতসহ তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, অভিযানে জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রওশন আলী, এসআই মো. জুলহাজ উদ্দীন, এসআই ইশানুর রহমান ও এএসআই মো. মিন্টুসহ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়া সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড