• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদক কারবারের নিয়ন্ত্রণ নিতে দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ দিনমজুর

  সাইদুর রহমান, স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

১০ মে ২০২৩, ১৬:৫১
মাদক কারবারের নিয়ন্ত্রণ নিতে দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ দিনমজুর

মাদক কারবারের নিয়ন্ত্রণকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ রূপগঞ্জের চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকায় দুই গ্রুপের গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় গুলিবৃদ্ধ হয়েছেন সৈয়দ মিয়া (৫৫) নামে এক দিনমজুর। আজ বুধবার (১০ মে) বেলা তিনটার দিকে এ ঘটনা ঘটে।

আহত দিনমজুরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। সৈয়দ মিয়া চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার দুই নং ওয়ার্ডের আবুল হাসেমের ছেলে।

গুলিবিদ্ধ হওয়ার ঘটনার সত্যতা স্বীকার করেছেন রূপগঞ্জ থানার ওসি (তদন্ত) আতাউর রহমান।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার মাদক ব্যবসা থেকে শুরু করে নানা অপরাধের নিয়ন্ত্রণ করতো ইউপি সদস্য বজলুর রহমান বজলু। বজলু মারা যাওয়ার পর থেকেই চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার আধিপত্য নিজেদের দখলে নিতে জয়নাল গ্রুপ, ইয়াছমিন গ্রুপ, রায়হান গ্রুপ, শমসের গ্রুপ ও শাহাবুদ্দিন গ্রুপ উঠে পড়ে লেগেছে। আর চনপাড়া দখলকে কেন্দ্র করে বেশ কয়েকদিন ধরেই ওই সব গ্রুপ আলাদাভাবে বিভিন্ন সময় সশস্ত্র মহড়া দিয়ে আসছে।

এসব বাহিনীর সদস্যদের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় হত্যা, চুরি, ছিনতাই, ডাকাতি, মাদকসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের মামলা রয়েছে। শুধু জয়নালের বিরুদ্ধেই হত্যাসহ নানা অপরাধের অভিযোগে ২৮টি মামলা রয়েছে। এসব বাহিনীর সদস্যদের বিরুদ্ধে এলাকার মানুষ ভয়ে মুখ খুলতে চায় না প্রতিবাদও করতে চায় না।

বুধবার দুপুর পৌনে তিনটার দিকে হঠাৎ করে জয়নাল গ্রুপের সঙ্গে শমসের ও শাহাবুদ্দিন গ্রুপের মাঝে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় উভয়ের গ্রুপের বেশ কয়েকজন এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করে। সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছে বলে সংবাদ পাওয়া গেছে। এ সময় গুলিবর্ষণকালে সৈয়দ মিয়া নামে এক দিনমজুর গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ সৈয়দ মিয়াকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।

খবর পেয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফ এম সায়েদের নেতৃত্বে বিপুল পরিমাণ পুলিশ সদস্য ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন। এদিন বিকাল চারটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকায় পুলিশের অভিযান চলছে।

সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে পুরো চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার সাধারণ মানুষের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। আবারও সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।

রূপগঞ্জ থানার ওসি (তদন্ত) আতাউর রহমান বলেন, বিপুল সংখ্যক পুলিশ সদস্য চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকায় অভিযান চালাচ্ছে। অপরাধীদের কোনো ছাড় দেওয়া হবে না। সৈয়দ মিয়া নামে একদিন মজুর গুলিবিদ্ধ হয়েছেন বলে আমরা জানতে পেরেছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড