• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

গঙ্গাবর্দীর জিয়া হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন

  জে রাসেল, ফরিদপুর

১০ মে ২০২৩, ১৫:২০
গঙ্গাবর্দীর জিয়া হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন
যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা (ছবি : অধিকার)

ফরিদপুর শহরের পশ্চিম গঙ্গাবর্দী এলাকায় পূর্ব শত্রুতার জেরে কুপিয়ে মো. জিয়া মোল্যাকে (৩৫) হত্যার ঘটনায় দোষী সাব্যস্ত করে তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

আজ বুধবার (১০ মে) দুপুর দেড়টায় ফরিদপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. শিহাবুল ইসলাম এ আদেশ দেন।

আদালতে এসময় আসামিরা উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর পুলিশ প্রহরায় তাদের জেল হাজতে প্রেরণ করা হয়।

যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামিরা হলেন- পশ্চিম গঙ্গাবর্দী এলাকার মৃত ফাইজদ্দিন সরদারে পুত্র মো. বাবুল সরদার (৪৭), শাহীন সরদার (৪১) এবং মৃত গফফার মোল্যার পুত্র জুবায়ের মোল্যা (৩১)।

এজাহার সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জেরে ২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টার দিকে মো. জিয়া মোল্যা ও তার চাচাতো ভাই জিয়া মাতুব্বর তাদের বন্ধু ইমন প্রামাণিকের মোটরসাইকেল যোগে গোবিন্দপুর এলাকা হতে পশ্চিম গঙ্গাবর্দী বাড়িতে আসার পথে পশ্চিম গঙ্গাবর্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় পৌঁছলে আসামিরা জিয়াকে হত্যার জন্য এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এরপর স্থানীয়রা উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল হাসপাতালে নিলে রাত সাড়ে ৯টায় ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করেন।

ঘটনার পরের দিন পহেলা অক্টোবর জিয়ার বাবা সাহিদ মোল্যা (৭৯) বাদী হয়ে ফরিদপুর কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় মোট নয়জনকে আসামি করা হয়।

মামলার রাষ্ট্র পক্ষের আইনজীবী মো. সানোয়ার হোসেন বলেন, দীর্ঘ ৯ বছর পর জিয়া হত্যা মামলার রায়ে তিনজন আসামিকে ৩০২ ও ৩৩৪ ধারায় দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত।

তিনি আরও বলেন, এ রায়ে আমরা অত্যন্ত খুশি। এতে সমাজের ন্যায় বিচার প্রতিষ্ঠা হবে। এ মামলার মোট নয়জন আসামি ছিলেন। এর মধ্যে দুইজন আসামি পলাতক ছিলেন এবং সাতজন আসামি রায় ঘোষণার সময় উপস্থিত ছিলেন। পলাতক আসামিসহ ছয়জন আসামিকে আদালত খালাস প্রদান করেছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড