• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভ্যান চালককে খুনের ঘটনায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

  সোহেল রানা, সিরাজগঞ্জ

০৯ মে ২০২৩, ১৬:৫৩
ভ্যান চালককে খুনের ঘটনায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

সিরাজগঞ্জের কামারখন্দে আশরাফুল ইসলাম নামে এক ভ্যান চালককে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যার অভিযোগে আব্দুল মান্নান (৪০) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ৪ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এই কারাদণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আব্দুল মান্নান (৪০) সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বন্যাকান্দি গ্রামের আছির উদ্দিনের ছেলে। জেলা ও দায়রা জজ আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দণ্ডপ্রাপ্ত আব্দুল মান্নান বর্তমানে পলাতক রয়েছে। এই মামলার আরেক আসামি সাইফুল মারা যাওয়ায় তাকে এই মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে আর আসামি ভেলু ওরফে জুয়েল শিশু হওয়ায় তার বিরুদ্ধে শিশু আদালতে মামলা চলমান রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০০৮ সালের ৮ সেপ্টেম্বর কামারখন্দের বন্যাকান্দি বাজারে ভ্যান রেখে সিডির দোকানে যায় চালক আশরাফুল ইসলাম। পরে আসামি ভেলু ওরফে জুয়েল তার ভ্যানটি চুরি করে উল্লাপাড়ার সলপ বাজারে নিয়ে যায়। পরে চালক আশরাফুল চুরির খবর পেয়ে সলপ বাজারে গিয়ে স্থানীয় জনতাকে বিষয়টি জানালে আশরাফুলের সাথে ভেলুর কথা কাটাকাটি হয়। ওইদিন রাতে ভেলু তার সহযোগী আব্দুল মান্নান ও সাইফুল মিলে আশরাফুলের ভ্যান ভাড়া নিয়ে কামারখন্দ উপজেলার কাজীপাড়া গ্রামে যাওয়ার কথা বলে।

চালক আশরাফুল তাদের প্রস্তাবে রাজি হয়। পরে কামারখন্দ-বেলকুচি আঞ্চলিক সড়কের পাশে একটি আবাদী জমির মধ্যে চালক আশরাফুলকে নিয়ে প্রথমে তাকে মারধরের পর তাকে শ্বাসরোধে হত্যা করে। পরে লাশ গুম করার উদ্দেশ্যে পানিতে ডুবিয়ে দেয় এবং আশরাফুলের ভ্যান নিয়ে তারা চলে যায়।

এ ঘটনায় নিহত আশরাফুল ইসলামের মামা খলিলুর রহমান বাদী হয়ে কামারখন্দ থানায় একটি হত্যা মামলা দায়ের করে। আদালতে ১৩ জনের দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে মঙ্গলবার আদালত এ রায় প্রদান করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড