• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধভাবে স্পিরিট বিক্রি করে মোটা অঙ্কের জরিমানা গুনলেন দোকানিরা

  মো. কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ (চট্টগ্রাম)

০৯ মে ২০২৩, ১৩:৫৫
অবৈধভাবে স্পিরিট বিক্রি করে মোটা অঙ্কের জরিমানা গুনলেন দোকানিরা

চট্টগ্রামের চন্দনাইশে অবৈধভাবে স্পিরিট মজুদ করে বিক্রির অপরাধে পাঁচ দোকানিকে ৮২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার (৮ মে) বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিমরান মোহাম্মদ সায়েক।

অভিযানে জননী হার্ডওয়্যার স্টোরের মালিক রিশু দাশকে সাত হাজার, রাসেল অ্যান্ড ব্রাদার্সের জাহেদুল ইসলামকে ২০ হাজার, জান্নাত হার্ডওয়্যার ও ইলেকট্রনিক্সের মো. হাবিবুর রহমানকে ১৫ হাজার, শাহ আমানত এন্টার প্রাইজের মো. মহিউদ্দীনকে ১০ হাজার, খাজা ট্রেডার্সের আলমগীরকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অনুমোদন ছাড়া গ্যাস সিলিন্ডার মজুদ ও বিক্রির অপরাধে আবুল হাশেম নামে আরেক দোকানিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিমরান মোহাম্মদ সায়েক বলেন, স্পিরিট বিক্রির জন্য মাদক দ্রব্য অধিদপ্তরের লাইসেন্স, পারমিট ও ব্যবহারের কারণ সংক্রান্ত কাগজাদি প্রয়োজন হয়। প্রতিষ্ঠানগুলো অনুমোদনহীনভাবে ডিনেচার্ড স্পিরিট, বাণিজ্যিক স্পিরিট মজুদ করে বিক্রি করছিল।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহায়তায় স্পিরিট শনাক্ত করে প্রতিষ্ঠানগুলোকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ও ৫৩ ধারায় বিভিন্ন অংকে জরিমানা করা হয়েছে। স্পিরিটগুলো জব্দ করে জনসম্মুখে ধ্বংস করা হয়েছে। এছাড়া অনিরাপদভাবে গ্যাস সিলিন্ডার মজুদ ও বিক্রয়ের মাধ্যমে সেবা গ্রহীতার জীবন/নিরাপত্তা বিপন্ন করার অপরাধে একজনকে জরিমানা করা হয়েছে।

স্পিরিট শনাক্তকরণ ও বিনষ্টিকরণে সহযোগিতা করেন মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, চট্টগ্রামের 'খ' সার্কেলের পরিদর্শক সাইফুল ইসলামের নেতৃত্বে একটি দল এবং সার্বিক সহযোগিতায় ছিলেন- পুলিশ উপ পরিদর্শক (এসআই) হাসানের নেতৃত্বে চন্দনাইশ থানা পুলিশের একটি দল।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড