• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মামলা থেকে জামিন নিয়ে ফেরার পথে প্রতিপক্ষের হামলা

  মো. মেহেদী হাসান সুমন, কেশবপুর (যশোর)

০৯ মে ২০২৩, ১৩:৪৭
মামলা থেকে জামিন নিয়ে ফেরার পথে প্রতিপক্ষের হামলা

যশোরের কেশবপুরে মামলা থেকে জামিন নিয়ে বাড়ি ফেরার পথে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসী হামলা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার রাজনগর বাঁকাবর্শী গ্রামের মৃত জব্বার আলী সরদারের ২নং রাজনগর বাঁকাবর্শী মৌজায় হাল ১৮৮৬ ও সাবেক ১২৩১ দাগে ১ একর ১২ শতক ধানী জমি রয়েছে। যা পৈত্রিক সূত্রে তার ৫ পুত্র এবং তার ওয়ারিশগণ ভোগ-দখল করে চাষাবাদ করে জীবিকা নির্বাহ করে আসছে। কিন্তু বিভিন্ন সময়ে তাদের একটি প্রতিপক্ষ উক্ত জমি জবরদখলের পায়তারা করে আসছে।

গত ৮ ফেব্রুয়ারি ঐ জমিতে ধানের চারা রোপণ করেন মৃত জব্বার আলী সরদারের পুত্র ইসলাম সরদার ও হযরত সরদার এবং তাদের আরও ৩ ভাইয়ের ওয়ারিশগণ। কিন্তু গত ১০ ফেব্রুয়ারি গভীর রাতে প্রতিপক্ষরা উক্ত ১ একর ১২ শতক জমির ধান নষ্ট করে ৫০ হাজার টাকার ক্ষতিসাধন করেছে। জমির ধান নষ্ট করে দেওয়ায় দরিদ্র পরিবারের মানুষগুলো দিশেহারা হয়ে পড়ে।

এ ব্যাপারে মৃত জব্বার আলী সরদারের পুত্র ইসলাম সরদার জানান, পৈত্রিক সূত্রে প্রাপ্ত উক্ত ১ একর ১২ শতক জমিতে ধান চাষ করে আমাদের ৫ ভাইয়ের পরিবারের সন্তানরা কোন রকমে জীবন-যাপন করে আসছি। এলাকার শহীদ, আলতাফ, মজিদ, বাবু, সুমন, সবুজ, রিপনসহ অজ্ঞাত ব্যক্তিরা ১০ ফেব্রুয়ারি গভীর রাতে ঐ জমিতে রোপণকৃত সকল ধান নষ্ট করে দিয়ে ৫০ হাজার টাকার ক্ষতি সাধান করে।

পরবর্তীকালে ইসমাইল সরদার ও হযরত আলী সরদার এবং তাদের আরও তিন ভাইয়ের ওয়ারিশগণ দেরিতে হলেও উক্ত জমিতে পুনরায় ধানের চারা রোপণ করেন। সার ওষুধ ও পানি দিয়ে পরিচর্যার কারণে নাবিতে ধানের ফলন আসে। ধান পরিপক্ব না হলেও পূর্ব পরিকল্পিতভাবে গত শুক্রবার সকালে শহীদ মোড়ল, আলতাফ মোড়ল, রিপন ও মনিরুজ্জামান এর নেতৃত্বে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ২০/২৫ জন উক্ত ধান কাটা শুরু করে।

এ সময় আব্দুর রশিদ, শাহানারা বেগম, মর্জিনা বেগম, লিপি খাতুন, খাদিজা বেগম ধান কাটতে বাধা দিলে তাদের উপর হামলা করা হয়। দেশীয় অস্ত্রের হামলায় তারা মারাত্মক আহত হয়। মারাত্মক আহত অবস্থায় তাদেরকে প্রথমে কেশপুর হাসপাতালে, পরে অবস্থার অবনতি হলে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

প্রতিপক্ষের কাউন্টার মামলার আসামি রাজনগর বাঁকাবাশী গ্রামের মিজানুর রহমান মোল্যার পুত্র হাসান মোল্যা গতকাল আদালত থেকে জামিন নিয়ে বাড়ি ফেরার পথে রাজনগর বাঁকাবাশি নতুন বাজারে আসলে মজিদ খাঁর পুত্র মনিরুজ্জামান বাবু ও আলতাফ হোসেনের পুত্র রিপন হোসেন তাকে হত্যার উদ্দেশ্যে প্রথমে টর্চ লাইট ও পরে হাতুড়ি দিয়ে বেদম মারপিট করে। মারাত্মক অবস্থায় হাসান মোল্যাকে কেশবপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মামলা হবে বলে জানা গেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড