• রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপগঞ্জে সভা পণ্ড হওয়ায় আ. লীগ-পুলিশকে দায় দিচ্ছে বিএনপি

  সাইদুর রহমান, স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

০৯ মে ২০২৩, ১২:৪৮
রূপগঞ্জে সভা পণ্ড হওয়ায় আ. লীগ-পুলিশকে দায় দিচ্ছে বিএনপি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে কাঞ্চন পৌরসভা বিএনপির নবগঠিত কমিটির পরিচিত সভা স্থানীয় আওয়ামী লীগ ও পুলিশ বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ করেছেন স্থানীয় বিএনপি নেতাকর্মীরা।

অপর দিকে স্থানীয় আ. লীগের দাবি, বিএনপির নৈরাজ্য ও নাশকতা ঠেকাতে এবং সাধারণ মানুষের জানমাল নিরাপত্তায় তারা তাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেছেন।

গতকাল সোমবার (৮ মে) উপজেলার কাঞ্চন পৌরসভার চরপাড়া গ্রামে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কহিনুর আলমের বাড়িতে এ অনুষ্ঠানটি হবার কথা ছিল।

স্থানীয় সূত্রে জানা গেছে , গত ২ মে কাঞ্চন পৌরসভা বিএনপির ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি করা হয় মজিবুর রহমান ভুঁইয়াকে এবং সাধারণ সম্পাদক করা হয় মফিকুল ইসলাম খানকে। আর এই কমিটির পদ-পদবী নিয়ে অসন্তোষ প্রকাশ করে তা বিলুপ্তির দাবিতে দেওয়ান আবুল বাশার বাদশার নেতৃত্বে বিএনপির আরেকটি অংশের নেতাকর্মীরা গত ৩ মে একটি আলোচনা সভা করেন। আর ওই আলোচনা সভার পাল্টা সভা হিসেবেই ৮ মে এর পরিচিতি সভার আয়োজনটি করা হয়েছিল। আর এ পরিচিতি সবার আয়োজনকে কেন্দ্র করে আগে থেকেই বিএনপির দুই গ্রুপের মাঝে উত্তেজনা দেখা দেয়। আর বিএনপিকে ঠেকাতে আওয়ামী লীগের নেতাকর্মীরা এলাকায় অবস্থানে ছিল।

সোমবার সকালে কাঞ্চন পৌর এলাকার বিভিন্ন স্থানে স্থানীয় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল করেন। দুপুরে আওয়ামী লীগ ও পুলিশি বাঁধায় বিএনপির পরিচিতি সভা পণ্ড হয়ে যায় বলে অভিযোগ করেন স্থানীয় বিএনপি।

কাঞ্চন বিএনপির সভাপতি মজিবুর রহমান ভুঁইয়া বলেন, আমাদের নতুন কমিটি হয়েছে পৌরসভার সেই কমিটির নেতাদের পরিচিতি সভাই ছিল এটা। আমরা বেশ বড় আয়োজন করেছিলাম। দেড় হাজার লোকের আয়োজন ছিল খাবারের। সেগুলো সব নিয়ে যাওয়া হয়েছে। এ ছাড়াও এখানে হাজার হাজার মানুষের উপস্থিতি আশা করছিলাম আমরা।

তিনি আরও বলেন, আমাদের এ আয়োজনে কোন ধরনের শঙ্কা না থাকলেও রাতভর এখানে দেশীয় অস্ত্র হাতে ক্ষমতাসীনদের মহড়া দিতে দেখা গেছে। এর মধ্যে রাতে ৫ প্লাটুন পুলিশ এসে আমাদের নানাভাবে ধমক দিয়ে অনুষ্ঠান বন্ধ করে দিয়ে সকল সরঞ্জাম নিয়ে চলে গেছে। তবে আওয়ামী লীগ যে মহড়া দিচ্ছে সেদিকে পুলিশ কোন পদক্ষেপ নেয়নি।

কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলি বলেন, আমরা জানতে পেরেছি বিএনপি পরিচিতি সভার নামে নাশকতা ও নৈরাজ্য সৃষ্টি করতে পারে। এছাড়া যেখানে পরিচিতি সভা তার পাশেই এশিয়ান হাইও বাইপাস সড়ক। আর ওই সড়কে চলাচলরত গাড়ি ভাঙচুর করারও সংবাদ আমাদের কাছে রয়েছে। তাই আওয়ামী লীগ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে আমরা মানুষের জানমালের নিরাপত্তা চিন্তা করে এবং নাশকতা নৈরাজ্য ঠেকাতে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেছি।

এ বিষয়ে ভোলাবো তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মিজানুর রহমান বলেন, বিএনপি'র পরিচিতি সভা পুলিশ বন্ধ করে দিয়েছে, এমন কথা সম্পূর্ণ মিথ্যা এবং ভিত্তিহীন। কাঞ্চন পৌর বিএনপি'র নবগঠিত কমিটি নিয়ে বিএনপি'র দুই পক্ষের মাঝে ঝামেলা চলছে বলে আমরা জানতে পেরেছি। আর তাদের অন্ত কোন্দলের কারণে হয়তো তারা পরিচিতি সভাটি করেননি। আর না করতে পেরে পুলিশকে দোষারোপ করছে। এছাড়া পরিচিতি সভার কোন অনুমতিও নেওয়া হয়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড