• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধ পন্থায় প্লাস্টিকের পণ্য তৈরি করত তাড়া

  মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

০৯ মে ২০২৩, ১১:১৫
অবৈধ পন্থায় প্লাস্টিকের পণ্য তৈরি করত তাড়া
অভিযান চলছে (ছবি : অধিকার)

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে দুটি পৃথক অভিযান পরিচালনা করে আমিন এন্টার প্রাইজ এবং খান অ্যান্ড ব্রাদার্স নামে দুটি প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে র‍্যাব-১১।

গতকাল সোমবার (৮ মে) বিকালে র‍্যাব-১১ মিডিয়া অফিসার রিজওয়ান সাঈদ জিকুর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যম কর্মীদের এ তথ্য জানানো হয়।

এর আগে গত রবিবার দুপুরে অবৈধ প্রক্রিয়ায় প্লাস্টিক পণ্য উৎপাদন করার দায়ে এ জরিমানা করা হয়।

এ সময় র‍্যাবের টিমের সঙ্গে উপস্থিত ছিলেন- জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জের সহকারী পলিচালক মো. সেলিমুজ্জামান।

র‍্যাব জানায়, সিদ্ধিরগঞ্জের মুক্তিনগর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে আমিন এন্টার প্রাইজ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা এবং ৩৫ হাজার পিস প্লাস্টিক বোতল, ৫০ হাজার পিস প্লাস্টিক বোতল ক্যাপ, ৫ হাজার কেজি প্লাস্টিক তৈরির কাঁচামাল, ৯০ পিস প্লাস্টিকের ড্রাম ধ্বংস করা হয়।

এদিন অন্য আরেকটি অভিযানে সিদ্ধিরগঞ্জের আদর্শনগর এলাকায় খান এন্ড ব্রাদার্স প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা এবং অনুমোদনহীন ৫০ হাজার লিটার ব্যাটারীর পানি, ৫ হাজার লিটার এসিড, ২৫ হাজার পিস প্লাস্টিকের বোতল, ১১ হাজার ৫০০ পিস প্লাস্টিকের জার ধ্বংস করা হয়।

র‍্যাব আরও জানায়, এ দুটি প্রতিষ্ঠান দীর্ঘদিন যাবত অভিনব কায়দায় অবৈধ প্রক্রিয়ায় প্লাস্টিক পণ্য উৎপাদনের মাধ্যমে বাজারজাত করে আসছিল। অবৈধ প্রক্রিয়ায় পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে র্যাব-১১ এর অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড