• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিবির তাড়ায় ইয়াবার চালান ফেলে লাপাত্তা পাচারকারী

  মিজানুর রহমান মিজান, টেকনাফ (কক্সবাজার)

০৯ মে ২০২৩, ১০:৩৫
বিজিবির তাড়ায় ইয়াবার চালান ফেলে লাপাত্তা পাচারকারী
জব্দকৃত ইয়াবার চালান (ছবি : অধিকার)

কক্সবাজারের সীমান্তবর্তী উপজেলা টেকনাফ বিজিবি ব্যাটালিয়নের জওয়ানেরা পৃথক অভিযানে ২ লাখ ৩০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে। যদিও এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

গত রবিবার (৭ মে) টেকনাফ উপজেলার সাবরাং ও হ্নীলা কাঞ্জরপাড়া এলাকা হতে এসব মাদক জব্দ করা হয়েছে বলে সোমবার দুপুরে অধিকারকে নিশ্চিত করেছেন ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ মহি উদ্দীন আহমদ।

অধিনায়ক জানান, মিয়ানমার থেকে উপজেলার হোয়াইক্যং ঝিমংখালী ইসহাকের ঘের এলাকা দিয়ে ইয়াবার চালান প্রবেশ হবে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় বিজিবি। অনুমানিক রাত ৯টার দিকে নাফ নদী পার হয়ে দুই জন ব্যক্তি দুটি প্লাস্টিকের বস্তা নিয়ে সীমান্ত অভিমুখে আসতে দেখে তাদের ধাওয়া করে জওয়ানরা। ধাওয়ার মুখে বস্তা দুটি ফেলে পালিয়ে গেলে তাদের আটক করা সম্ভব হয়নি। পরে বস্তা দুটি উদ্ধার করে দুই লাখ পিস ইয়াবা বড়ি জব্দ করা হয়।

অপর দিকে একই দিন রাত সাড়ে ১০টার দিকে উপজেলার সাবরাং ইউনিয়নের মহেষখালী গোদা এলাকা দিয়ে মিয়ারমার হতে ইয়াবা পাচারকালে দুই ব্যক্তি বিজিবির উপস্থিতি দেখে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে ৩০ হাজার ইয়াবা বড়ি জব্দ করা হয়। এ ঘটনায় বরাবরের মতো কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, উভয় ঘটনায় পাচারকারীদের শনাক্ত করতে গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে এবং জব্দকৃত ইয়াবা পরবর্তিতে বিনষ্ট করণের জন্য ব্যাটালিয়ন সদরে মজুদ রাখা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড