• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কেংরাছড়ি বাজারে অগ্নিকাণ্ডে পুড়ে ছাই ৮০ দোকান-বসতঘর

  এম. কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি)

০৮ মে ২০২৩, ১৭:১২
কেংরাছড়ি বাজারে অগ্নিকাণ্ডে পুড়ে ছাই ৮০ দোকান-বসতঘর

রাঙামাটি জেলার প্রত্যন্ত দুর্গম বিলাইছড়ি উপজেলার কেংরাছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে ছাই হয়ে গেছে প্রায় ৮০টি দোকান ও বসতঘর। আজ সোমবার বেলা সাড়ে ১২টায় এই অগ্নিকাণ্ড ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত এ ঘটনায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

স্থানীয়ভাবে জানা যায় চায়ের দোকানের আগুনের সূত্রপাত ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা ও পুলিশ জানান, বাজারের একটি চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই দাউ দাউ করে আগুনের লেলিহান চার দিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে স্থানীয় লোকজন, উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, আনসার আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে। তবে অতি তাপদাহ ও কাছে পানি না থাকায় আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি। তাই ছোট বড় প্রায় ৮০টি দোকান ও সবতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

এ দিকে কেংরাছড়ি বাজারে আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে পরিদর্শনে গেছেন বিলাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার ও বিলাইছড়ি থানার অফিসার ইনচার্জ ওসিসহ উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের লোকজন।

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান ও পুলিশ সুপার মীর আবু তৌহিদ জানান, বিলাইছড়ি উপজেলার কেংরাছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। তবে পানির অভাবে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। আগুন নিয়ন্ত্রণে আসলে ক্ষয়-ক্ষতির পরিমাণ নিরূপণ করা যাবে। এই মুহূর্তে বিস্তারিত বলা যাচ্ছে না। তবে ৮০টির দোকানসহ বসতঘর আগুনে পুড়ে গেছে বলে স্থানীয় উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সূত্রে জানা গেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড