• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিষেধাজ্ঞা অমান্য : ভোলায় ১৫ জেলে আটক

  ভোলা প্রতিনিধি

২৩ অক্টোবর ২০১৮, ২২:৫৫
আটক
আটক হওয়া জেলে (ছবি: দৈনিক অধিকার)

নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করায় ১৫ জন জেলেকে আটক করেছে ভোলা জেলা প্রশাসন। এ সময় তাদের কাছ থেকে ২০ কেজি মা ইলিশ ও ৩ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। ভোলা জেলা মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নৌ পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে।

মঙ্গলবার (২৩ অক্টোবর) বিকেলে ভোলা সদর উপজেলার ইলিশা, তুলাতুলি, ভোলারখাল, ধুইল্লার মাথা ও টাংকিরখাল এলাকার মেঘনা নদীতে অভিযান চালিয়ে মাছ ও জালসহ জেলেদের আটক করা হয়।

আটক ১৫ জেলের মধ্যে ৩ জনকে এক বছর করে কারাদণ্ড, ১০ জনকে ৫ হাজার টাকা করে ও ২ জনকে ১ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ভোলা নির্বাহী ম্যাজিস্ট্রেট পিয়াস চন্দ্র দাস ও সদরের নির্বাহী কর্মকর্তা মো. কামাল হোসেন।

কোস্টগার্ড দক্ষিণ জোনের লে. কমান্ডার নুরুজ্জামান শেখ ও সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, ইলিশ প্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করায় ১৫ জেলেকে মা ইলিশ ও জালসহ আটক করা হয়। রাতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩ জনের জেল ও ১২ জনের জরিমানা আদায় করা হয়। এছাড়াও জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়। এবং জব্দকৃত মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

তারা আরো জানান, মা ইলিশ রক্ষা ও মা ইলিশ যাতে নদীতে ডিম ছাড়তে পারে সেজন্য আমাদের অভিযান অব্যাহত রয়েছে। এছাড়াও আইন-অমান্যকারীদের আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জেল ও জরিমানা করা হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড