• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১  |  
  • বেটা ভার্সন
sonargao

রাতের আঁধারে কৃষককে জবাই করে হত্যা

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

০৮ মে ২০২৩, ১৫:০৭
রাতের আঁধারে কৃষককে জবাই করে হত্যা
কৃষকের মরদেহ (ছবি : অধিকার)

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নের দক্ষিণ সরলের হাজিরখীল গ্রামে পূর্ব শত্রুতার জের ও র‍্যাবের সোর্স সন্দেহে ক্রস ফায়ারে নিহত দুই ডাকাতের ছেলের হাতে হামিদ উল্লাহ (৪২) নামে এক কৃষক খুন হয়েছেন।

এ সময় আহত হন তার স্ত্রী মরতুজা বেগম (২৮)। মরতুজাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত হামিদ উল্লাহ প্রকাশ কালু ওই এলাকার ২ নম্বর ওয়ার্ডের মাহফুজের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, আজ সোমবার ভোররাত সাড়ে ৩টার সময় কৃষক হামিদ উল্লাহ’র তৈরি নতুন বেড়ার ঘরে ২০১৯ সালে ক্রস ফায়ারে নিহত ডাকাত জাফর আহমদ প্রকাশ জাফর মেম্বার ও ডাকাত মো. খলিলের ছেলেরা হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটিয়েছে।

তাদের মধ্যে দীর্ঘদিন ধরে জায়গা জমির বিরোধ ছিল। জায়গার দালালির ভাগভাটোয়ারা, পারস্পরিক মামলা মোকদ্দামার বিরোধ এবং র‍্যাবের ক্রয় ফায়ারে নিহতের ঘটনাসহ বিভিন্ন ধরণের বিরোধের কাহিনী প্রকাশ্যে প্রচার রয়েছে।

এছাড়া ক্রস ফায়ারে নিহত ডাকাত জাফর আহম্মদ প্রকাশ জাফর মেম্বারের স্ত্রী রহিমা আক্তার বর্তমানে সরল ইউনিয়নের (১, ২ ও ৩ ওয়ার্ডের সংরক্ষিত আসনের) ইউপি সদস্য।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, নিহত হামিদ উল্লাহর (৪২) স্বজনরা শোকে আত্মবিলাপ করছে। ওই সময় তার বোন জোহরা বেগম বিলাপ-চিৎকার করে বলছে- আমার ভাই গত শুক্রবার (৫ মে) দোয়া দ্রুত পড়ে বেড়ার তৈরি নতুন বাড়ি করে ঘরে ওঠেছে। ওই ঘরেই রাতে ৭/৮ জন সন্ত্রাসী কিরিচ দিয়ে কুপিয়ে শরীরের বিভিন্ন অংশ ছিন্নভিন্ন করে আমার ভাইকে জবাই করে হত্যা করেছে।

২০১৯ সালে ডাকাত জাফর ও খলিল র্যাবের ক্রস ফায়ারে নিহত হয়। এর পর থেকে ওদের ছেলে মো. মোরশেদ (২৮), মো. মিনহাজ (২০), এহসান (২৮), মো. মুনাফসহ (৩৫) অনেকে দীর্ঘদিন ধরে হাটতে বসতে হুমকি দিয়ে আসছিল আমার ভাই মো. হামিদকে। সেই ঘটনার রেশ ধরে আমার ভাইকে র‍্যাবের সোর্স মনে করে হত্যা করেছে।

এ ঘটনায় জাফরের স্ত্রী ইউপি সদস্য রহিমা আক্তার বলেন, রাতে আমার ছেলে মোরশেদ বাড়িতে ঘুমে ছিল। আমার ছেলে খুন করেনি। তবে হামিদের সাথে আমাদের জায়গা জমির বিরোধ আছে। কারা খুন করেছে জানি না।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল উদ্দিন পিপিএম দৈনিক অধিকারকে বলেন, তাদের মধ্যে দীর্ঘদিন জায়গা জমির বিরোধ এবং র‍্যাবের ক্রস ফায়ারে ডাকাত নিহতের ঘটনার র্সোস সন্দেহে হামিদ উল্লাহ খুন হয়েছে বলে প্রাথমিক তদন্তে উঠে এসেছে। তবে পুলিশ ব্যাপক তদন্ত চালিয়ে যাচ্ছে। খুনিদের গ্রেফতারে পুলিশ অভিযানে নেমেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড