• রোববার, ০৪ জুন ২০২৩, ২১ জ্যৈষ্ঠ ১৪৩০  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

'যৌতুকের টাকার জন্য স্ত্রীকে মারধর, পেটে লাথি মেরে বাচ্চা প্রসব'

  মো আবুবকর মিল্টন, বাউফল (পটুয়াখালী)

০৭ মে ২০২৩, ১৩:১৪
প্রসব

পটুয়াখালীর বাউফলে স্বামীর নির্যাতনে মোসা. সাবিনা বেগম (২২) নামে এক ৫ মাসের অন্তঃস্বত্তা স্ত্রীর মৃত পুত্রসন্তান প্রসব হয়েছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার রাত ৮ টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অদূরে এ ঘটনা ঘটে।

জানা গছে, বগা ইউনিয়নের বালিয়া গ্রামের মোজাফফর মুন্সির ছেলে মো. সুজনের সঙ্গে ৫ বছর আগে বাউফল ইউনিয়নেরবাশবাড়িয়া গ্রামের আঃ ছালাম মুন্সির মেয়ে সাবিনার বিয়ে হয়। সুজন ঢাকায় একটি টেইলার্সের দোকানে কাজ করেন।

বিয়ের সময় যৌতুক হিসেবে জামাইকে ২ লক্ষ টাকা দেন সাবিনার বাবা আঃ ছালাম। এরপর ঢাকাতেই স্ত্রীকে নিয়ে থাকতেন সুজন। সাবিনার মা আকলিমা বেগম বলেন, আমরা গরিব মানুষ। আমার স্বামী রাজমিস্ত্রীর কাজ করে। এরপরেও মেয়ের সুখের কথা চিন্তা করে বিয়ের সময় ধারদেনা করে দুই লাখ টাকা যৌতুক দিয়েছি। এখন ফের পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করে সুজন। যা কোনোভাবেই দেওয়া সম্ভব ছিল না। এ কারণে সাবিনাকে প্রায়ই মারধর করত। শুক্রবার দুপুরে সাবিনাকে টাকা এনে দিতে বললে সে পারবে না বলে জানায়। তখন ক্ষুব্ধ হয়ে সুজন মারতে গেলে দৌঁড়ে নিজেকে রক্ষা করার চেষ্টা করে সাবিনা। পেছন থেকে কোমরে লাথি মারলে সাবিনা মাটিতে পড়ে যান। অসুস্থ সাবিনাকে তার স্বজনেরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্দেশে রওনা দেন। স্বাস্থ্য কমপ্লেক্সের কাছাকাছি পৌঁছালে রাত ৮টার দিকে সড়কের ওপর অটোরিকশার মধ্যেই পাঁচ মাসের মৃত ছেলে সন্তান প্রসব করেন সাবিনা। পরে আহত অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

কর্তব্যরত চিকিৎসাক মো. সাইদুর রহমান বলেন,তাঁকে (সাবিনা) ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। এর বাহিরে এই মুহুর্তে কিছুবলা যাচ্ছে না।

এ বিষয়ে সুজন মোল্লা অভিযোগ অস্বীকার করে মুঠোফোনে বলেন, 'বৃহস্পতিবার আমি ঢাকা এসেছি। শুক্রবার নির্যাতন করার প্রশ্নই উঠে না। সাবিনার অন্য ছেলের সঙ্গে প্রেম আছে, তাই আমার সঙ্গে থাকতে চায় না। এ কারণে আমার সন্তান মেরে ফেলেছে।’

বাউফল থানার বগা পুলিশ ফাঁড়ি ইনচার্জ(তদন্ত) মো. নিরু মিয়া বলেন, এ ঘটনায় বাউফল থানায় একটি অভিযোগ দাখিল করা হয়েছে। ওই অভিযোগের ভিত্তিতে আজ (শনিবার) সকালে মৃত সন্তানের ময়না তদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড