• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুকুর ভরাট করার দায়ে সাবেক চেয়ারম্যানকে ৪০ হাজার টাকা জরিমানা

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

০৬ মে ২০২৩, ১৬:২২
পুকুর ভরাট

পরিবেশ সংরক্ষণ আইন অমান্য করে চট্টগ্রামের হাটহাজারীতে একটি পুকুর ভরাটের দায়ে সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান গাজী আলী আহসানকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় পুকুরের মালিককেও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

শুক্রবার (৫ মে) দুপুর ১২ টার দিকে উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া গ্রামে পুকুর ভরাটের সময় হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল আলম এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সুত্র জানায়, মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় পুকুর ভরাট করা হচ্ছে, মুঠোফোনে এরকম বেশ কয়েকটি অভিযোগ পান উপজেলা নির্বাহী অফিসার শাহিদুল আলম। সে অভিযোগের ভিত্তিতে আজ শুক্রবার দুপুর ১২ টায় অভিযোগের সত্যতা যাচাইয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন তিনি। সরেজমিন তদন্তে পুকুর ভরাটের বিষয়টি স্পষ্ট প্রমাণিত হওয়ায় পুকুর ভরাটকারী মির্জাপুর ইউনিয়নের সাবেক মেম্বার ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান গাজী আলী আহসানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া পুকুর মালিক মো. দিদারুল আলমকেও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পুকুরটি খনন করে আগের অবস্থায় ফিরিয়ে আনার নির্দেশ দেওয়া হয় বলে জানান গেছে।

অভিযানের সত্যতা স্বীকার করে ইউএনও শাহিদুল আলম জানান, পরিবেশ আইন লঙ্ঘন করে পুকুর ভরাট করায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ অনুসারে গাজী আলী আহসান নামে এক ব্যক্তিকে ৪০ হাজার টাকা এবং পুকুর মালিক মো. দিদারুল আলমকেও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, পুকুর বা জলাধার ভরাটের বিষয়ে প্রশাসনের অবস্থান খুবই কঠোর। পরিবেশের জন্য ঝুঁকি তৈরি করে হাটহাজারীতে কোনো পুকুর বা জলাধার ভরাট করতে দেওয়া হবে না। এ বিষয়ে সকলের সচেতনতা জরুরি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড