• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আশুলিয়ায় ভয়াবহ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ; বাড়িঘরে আগুন

  শাকিল শেখ, আশুলিয়া

০৪ মে ২০২৩, ১৫:১৩
গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ

ঢাকার আশুলিয়ায় একটি আবাসিক এলাকায় ভয়াবহ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে করে কয়েক হাজার মানুষ দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বাড়ি ঘরে।

বৃহস্পতিবার ভোর সাড়ে পাঁচ টার দিকে আশুলিয়া ইউনিয়নের শিকদার পাড়া এলাকায় এই ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়,কয়েক মাস আগে শিকদার পাড়া এলাকায় সোহেল নামের এক যুবকের জমি ভাড়া নিয়ে আবাসিক এলাকায় (এলপিজি) রান্নার কাজে ব্যবহৃত গ্যাসের গোডাউন করেন মিরাজ নামের এক অবৈধ ব্যবসায়ী। পরে সেই গোডাউনে শ্রমিকরা বড় বড় বোতলে গ্যাস ভরাইতেন। পরে আজ ভোর পাঁচ টার দিকে বড় সিলিন্ডারে গ্যাস ভরানোর সময় বিকট শব্দে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে করে বড় বড় গ্যাস সিলিন্ডারের বোতল দোতলা বাড়ি টিনসেড বাড়িসহ বিভিন্ন স্থাপনার উপর উড়ে গিয়ে আগুন ধরে যায়। পরে বাড়ি ঘরের মানুষজন চিকিৎকার করলে সবার ঘুম ভেঙে গেলে মানুষজন আগুনের মধ্যে দিয়ে জীবন বাঁচাতে নিরাপদ স্থানে চলে যায়। বেশ কিছু বাড়ি ঘর,বিদ্যুৎ এর লাইন গাছ পালাসহ দোকানপাট পুড়ে যায়।

এ বিষয়ে জিরাবো মর্ডান ফায়ার সার্ভিস স্টেশন অফিসার আহলাখ কবির বলেন, স্থানীয়দের খবর পেয়েই আমাদের দমকল বাহিনী ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনি। বিস্ফোরণ হওয়ার কারণটা হলো বড় সিলিন্ডার গ্যাসের বোতল থেকে ছোট গ্যাস সিলিন্ডারে পাস করার সময় অতিরিক্ত গরমের হওয়ায় এই বিস্ফোরণ হয়ে আগুন ধরে যায়। এতে আশপাশে থাকা বাড়িঘরসহ গাছপালা আগুনে পুড়ে যায়। প্রায় ৩ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। ভয়াবহ এই বিস্ফোরণের হাত থেকে মানুষজন রক্ষা পেলেও তাদের মাঝে এখনো আতঙ্ক কাটেনি।

বিষ্ফোরণের খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনার পর থেকে জমির মালিক সোহেল ও গোডাউন মালিক মিরাজ পলাতক রয়েছে। এলাকাবাসী তাদের কঠোর শাস্তি দাবি করেছেন। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আশুলিয়া থানা পুলিশ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড