• বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুষ্টিয়ায় খুনের খবরে ভরে যাচ্ছে কাগজের পাতা, ১ সপ্তাহের ব্যবধানে ৬ খুন

  রিয়াজুল ইসলাম, কুষ্টিয়া

০৩ মে ২০২৩, ১৩:১১
খুন

কুষ্টিয়ায় এক সপ্তাহে ছয় খুনের ঘটনায় আতঙ্ক বিরাজ করছে কুষ্টিয়াবাসীর মনে। একটি খুনের সংবাদ হতে না হতেই আরেকটি খুনের সংবাদ ছড়িয়ে পড়ছে। জনসাধারণ ক্ষোভ প্রকাশ করলেও বেশিভাগ মানুষই ভীতির মধ্যে আছে। তারা মনে করছেন যেন আগের মত চরমপন্থী এলাকায় পরিণত না হয় এ কুষ্টিয়া। বেশির ভাগই ঘটছে জমি সংক্রান্ত জের ধরে হারাতে হচ্ছে প্রাণ।

এসব হত্যাকান্ডের মধ্যে দৌলতপুর উপজেলায় হয়েছে পাঁচটি। অপর হত্যাকান্ডের ঘটনাটি ঘটেছে কুষ্টিয়া ইবি থানার শান্তি ডাঙ্গাগ্রামে। গত ২৭ এপ্রিল দৌলতপুর উপজেলার চিলমারী ইউনিয়ন এলাকায় আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে ভয়াবহ সংঘর্ষ ও অগ্নি সংযোগের ঘটনা ঘটে।

এই ঘটনায় প্রতিপক্ষের দেওয়া আগুনে দগ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় একই গ্রামের ফারুক মন্ডল (২২) আকতার মন্ডল (৪০) চিলমারী গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে এবং দিনু মন্ডল (৬৫) একই গ্রামের দবির মন্ডলের ছেলে। শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে, আব্দুর রহমান কাজীর ছেলে সাইদুল কাজী (৩০) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে, বিশু মন্ডলের ছেলে ফজলু ডাক্তার ঢাকা পঙ্গু হাসপাতালে এবং জখম ও দগ্ধ প্রায় ১৫ জন কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এদের মধ্যে গত ৩০ এপ্রিল কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় প্রতিপক্ষের দেয়া আগুনে দগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে দুজনের মৃত্যু হয়। এরা হলেন আকতার মন্ডল(৪০) চিলমারী গ্রামের তোফাজ্জেল হোসেনের ছেলে এবং দিনু মন্ডল (৬৫) একই গ্রামের দবির মন্ডলের ছেলে।

এই দৌলতপুর থানাতেই ২৪ এপ্রিল নূর সালাম নামের এক প্রতিবন্ধীরকে বা কারা গলা কেটে গুরুতর আহত করে সোনাইকুন্ডি উত্তরপাড়া জামিয়াতুল মাদ্রাসার পাশের রাস্তায় ফেলে রাখে যায়। পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে গেলে চিকিৎসাধীন অবস্থায় ০১ মে দিবাগত রাত ২.৩৫ টায় তিনি মারা যায়। নূর সালাম এলাকার শুকুর মন্ডলের ছেলে। এ ঘটনায় ২৬ এপ্রিল নুর সালামের মা বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামী করে দৌলতপুর থানায় মামলা দায়ের করেন। পরে দৌলতপুর থানা পুলিশ ঘটনার সাথে জড়িত একই এলাকার আবুল বাসারের ছেলে মাসুম রানাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

গত ১ মে কুষ্টিয়া ইবি থানার শান্তি ডাঙ্গা গ্রামে ছোট ভাই শহিদুল (২৩) এর শিল(পাথর) আঘাতে বড় ভাই রাশিদুল(৩০) নিহত হয়েছে। পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায় ছোট ভাইয়ের পানির মটর চুরি হওয়া সংক্রান্ত বিষয় নিয়ে সকালে দুই ভাইয়ের মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে ছোট ভাইয়ের শিল(পাথর) এর আঘাতে বড় ভাই ঘটনাস্থলেই নিহত হয়। নিহত রশিদুল ইবি থানাধীন শান্তিডাঙ্গা গ্রামের খবির মন্ডলের ছেলে।

কুষ্টিয়ার দৌলতপুরে জোড়া হত্যার রেশ না কাটতেই ফের জোড়া খুনের ঘটনাটি ঘটে মঙ্গলবার (২ মে)। পূর্ব শত্রুতা ও জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে জাকির মোল্লা (৪০) নামের একজন কৃষক নিহত হন। এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, জাকির মোল্লা পরিবারের সঙ্গে দীর্ঘদিন ধরে একই এলাকার আবু মন্ডলের লোকদের জমি নিয়ে বিরোধ চলছিল। সেই বিরোধের জের ধরে মঙ্গলবার সকালে জাকিরের সঙ্গে আবুর কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে প্রতিপক্ষের লোকদের ধারালো অস্ত্রের আঘাতে তিনি নিহত হন। নিহত জাকির মোল্লা কল্যাণপুর এলাকার আরব মন্ডলের ছেলে।

এছাড়া অপর হত্যাকান্ডটি গত ২ মে কুষ্টিয়া দৌলতপুর পূর্ব ফিলিপনগর গোলাবাড়িয়া নদীর কিনারে বালুচরে বালিচাপা দেয়া লাশ পাওয়া যায়। নিহত ব্যক্তির নাম মো: মারুফ হোসেন(৩৫)। সে দৌলতপুর মন্ডলপাড়ার মো: আশালত হাজীর ছেলে। উল্লেখ্য নিখোজের ৮ দিন পর মারুফ হোসেনের গলিত মৃতদেহ উদ্ধার করেছে দৌলতপুর থানা পুলিশ।

এ বিষয়ে দৌলতপুর থানার ওসি মজিবুর রহমান কে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি।

কুষ্টিয়ার পুলিশ সুপার মো: খাইরুল আলম জানান, স্থানীয়দের বিরাজমান দ্বন্দের জের ধরে পৃথক দুটি ঘটনায় এসব হত্যাকান্ডসংঘটিত হয়েছে। এলাকার পরিস্থিতি এখন সম্পূর্ণ পুলিশের নিয়ন্ত্রণে। আমরা এ পর্যন্ত ২০জনকে গ্রেফতার করেছি। এছাড়া এসব হত্যাকান্ড ও উচ্ছৃংখল কর্মকান্ডে যারা জড়িত আছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। হত্যাকারীরা আইনের হাত থেকে কোনভাবেই রেহাই পাবে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড