• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রেস্টুরেন্টের লটারি প্রতারণা; নিচ্ছে অতিরিক্ত দাম

 উদ্বোধনের ৫ মাসেও করেনি উদ্বোধনী রাফেল ড্র 

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি (বগুড়া):

০২ মে ২০২৩, ১৬:৫৭
র‍্যাফেল ড্র

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে স্টার হোটেল এন্ড চাইনিজ উদ্বোধনের সময় এক উদ্বোধনী র‍্যাফেল ড্র এর আয়োজন করে হোটেল কতৃপক্ষ। ভোক্তাদের আকর্ষণীয় লটারির প্রলোভন দেখিয়ে তারা গত বছরের নভেম্বর মাসে হোটেলটি উদ্বোধন করেন। উদ্দেশ্য ছিল হোটেলে ভোক্তার সমাগম ঘটনা। কিন্তু হোটেল উদ্বোধন হওয়ার ৫ মাস পার হলেও উদ্বোধনী রাফেল ড্র করারা কোনো সদিচ্ছাই নেই হোটেল কর্তৃপক্ষে। এটা লটারির নামে এক প্রকার প্রতারণা। এমনটাই বলছেন সচেতনরা। এছাড়া অতিরিক্ত দাম নেওয়ারও অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।

জানা যায়, স্টার হোটেল এন্ড চাইনিজ কর্তপক্ষ একজন ভোক্তার জন্য সর্বনিম্ন ২শত টাকার খাবার নিলে একটি ড্র এর টিকেট পাবে। এমনটি নির্ধারণ করেন। রাফেল ড্র এর টিকেটের তারিখ অনুযায়ী ড্র অনুষ্ঠিত হওয়ার তারিখ ছিল রেস্টুরেন্ট উদ্বোধনের পর ৩১শে ডিসেম্বর ২০২২ সালে। কিন্তু ৫ মাস হলেও এই রাফেল ড্র অনুষ্ঠিত হচ্ছে না।

অন্যদিকে পাশের হোটেল বন্ধ থাকার সুযোগে তারা খাবারের দাম নিচ্ছে অতিরিক্ত। তাদের খাবারের দাম নিয়েও ক্ষিপ্ত ভোক্তারা। এক পিস খাসির মাংসের দাম ১৫০ টাকা, বাহিরে খুচরা মূল্যে যে পানি বিক্রয় হয় ১৫ টাকায় সেই পানি এই রেস্টুরেন্টের ভিতরে ২০ টাকা। পাশের হোটেলগুলো খোলা না থাকায় ভোক্তারা এক প্রকার বাধ্য হয়েই বেশি টাকা দিয়ে কিনছে খাবার ও পানি। এসব নিয়ে সচেতন মহল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার তৈরি হয়েছে।

এদিকে বিভিন্ন জন বিভিন্নভাবে তাদের লটারি নামক ভোক্তাদের সাথে প্রতারণা ও অতিরিক্ত দামের কারণে প্রতিবাদ জানাচ্ছে। কেউবা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে প্রতিবাদ জানাচ্ছে। পোস্টে বিভিন্ন জনকে বিভিন্ন মন্তব্য করতে দেখা যায়।

সান্তাহার পৌর শহরের বাসিন্দা সাগর নামের এক ব্যক্তি বলেন, আমি গত ডিসেম্বর মাসে হোটেল স্টার ও চাইনিজে ১৫০ টাকার খাবার খাওয়ার পর জানতে পারি ২০০ টাকার খাবার খেলে একটি রাফেল ড্র এর টিকেট পাওয়া যাবে। পরে আমি আরও ৫০ টাকার খাবার খাওয়ার পর একটা টিকেট পাই। এরপরে বেশ কিছুদিন ঐ হোটেলে খেয়ে ৪ টি টিকেট পেয়েছি। টিকেটে ডিসেম্বর মাসে ড্র হওয়ার কথা থাকলেও এখনো এই ড্র হচ্ছে না।

মুন্না নামের এক গ্রাহক বলেন, আমি বেশি কিছুদিন আগে হোটেল স্টার ও চাইনিজে পরিবারের সাথে খাইতে ও সময় কাটাতে গেছিলাম। এই হোটেলের খাবার মূল্য অন্য হোটেলের থেকে তুলনামূলক বেশি। এই হোটেল চালু হওয়ার সময় রাফেল ড্র অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ৫ মাসে সেই তারিখ ৩ বার পরিবর্তন হয়েও রাফেল ড্র অনুষ্ঠিত হচ্ছে না। আদৌও কি এই ড্র হবে কিনা তারও কোনো ঠিক নেই।

এ বিষয়ে হোটেল স্টার ও চাইনিজের স্বত্বাধিকারী ফিরোজ আহম্মেদের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তার ফোন বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয় নাই।

হোটেল স্টার ও চাইনিজের মানেজার মুক্তার হোসেন বলেন, আমরা একটা বড় অনুষ্ঠান করবো। অনুষ্ঠানের সাথে রাফেল ড্র এর আয়োজন করা হবে। এখনও তারিখ ঠিক করা হয় নাই। তবে অল্প সময়ের মধ্যেই জমকালো অনুষ্ঠানের মধ্যে রাফেল ড্র করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড