• বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মৎস্য প্রজেক্টের মধ্যের জমি জোরপূর্বক দখলের বিষয়ে সাংবাদিক সম্মেলন 

  কে এম রেজাউল করিম, দেবহাটা (সাতক্ষীরা)

০১ মে ২০২৩, ১৩:০০
সাংবাদিক সম্মেলন

দেবহাটার পল্লীতে নিজেদের মৎস্য প্রজেক্টের মধ্যের জমি জোরপূর্বক দখলের বিষয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৩০ এপ্রিল) সকাল ১১টায় দেবহাটা রিপোর্টার্স ক্লাবে উক্ত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন উপজেলার রামনাথপুর গ্রামের আকবর আলী সরদারের মেয়ে নুর নাহার কেয়া।

লিখিত বক্তব্যে তিনি বলেন, তাদের রামনাথপুর মৌজায় ১০ বিঘার একটি মৎস্য প্রজেক্ট রয়েছে। দীর্ঘদিন তারা সেখানে মৎস্য চাষ করে জীবিকা নির্বাহ করেন। ঐ মৎস্য প্রজেক্টের মধ্যে রামনাথপুর বড়হুলা গ্রামের রনজিত ভূইয়ার ছেলে সুশান্ত ভূইয়ার ১৪ শতক জমি আছে। ঐ জমিটি তারা এওয়াজ বদল সূত্রে ভোগদখল করেন। কিছুদিন আগে উক্ত প্রজেক্টে তারা পানি তুলে মৎস্য ছেড়ে দিয়েছেন। গত ২৮ এপ্রিল সকালে সুশান্ত ভূইয়া আকষ্মিক কাউকে কিছু না জানিয়ে তার ঐ জমি ঘিরে নেয়ার জন্য লোকজন নিয়ে ভেড়িবাধের কাজ শুরু করেন। বিষয়টি তারা জানতে পেরে সেখানে গিয়ে বাধা দিলে সুশান্ত জোরপূর্বক কাজ করতে থাকে। হঠাৎ করে তাদের প্রজেক্টের মধ্যে ভেড়িবাধ দিলে তাদের অনেক ক্ষয়ক্ষতি হচ্ছে।

বিষয়টি তারা স্থানীয় জনপ্রতিনিধিদের জানানোর পরও কোন কাজ না হওয়ায় তারা দেবহাটা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করেছে। কিন্তু সুশান্ত স্থানীয় এক জনপ্রতিনিধির প্রত্যক্ষ মদদে জোরপূর্বক বেড়িবাঁধের কাজ অব্যাহত রেখেছে বলে নুর নাহার কেয়া সংবাদ সম্মেলনে দাবি করেন।

এ বিষয়ে তিনি তাদের মৎস্য সম্পদ রক্ষার্থে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড