• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কারাগারে বসেই দাখিল পরীক্ষা দিচ্ছেন বশির

  মোঃ রেজোয়ান ইসলাম, নীলফামারী

৩০ এপ্রিল ২০২৩, ১৪:১৫
দাখিল পরীক্ষা

নীলফামারী জেলা কারাগার থেকেই দাখিল পরীক্ষায় অংশ নিয়েছেন দিনাজপুরের পাবর্তীপুর উপজেলার মো. বশির উদ্দীন নামের এক শিক্ষার্থী।

আজ রবিবার (৩০ এপ্রিল) সকালে তিনি জেলা কারাগার থেকে নীলফামারী আলিয়া মাদ্রাসা কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করেন।

ওই শিক্ষার্থী পাবর্তীপুর উপজেলার বাঘাছড়া দাখিল মাদ্রাসার ছাত্র ও একই এলাকার আবু বক্কর সিদ্দিকের ছেলে। তার পাবর্তীপুরের ভবানীপুর ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে পরীক্ষা দেওয়ার কথা ছিল।

বিষয়টি দৈনিক অধিকারকে নিশ্চিত করেছেন নীলফামারী জেলা কারাগারের জেলার আবু নূর মো. রেজা। তিনি বলেন, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলায় জেল হাজতে থাকায় তার আবেদনের পরিপ্রেক্ষিতে এই সুযোগ দেওয়া হয়েছে।

জেলা কারাগারের ডেপুটি জেলার খাতুনে জান্নাত দৈনিক অধিকারকে বলেন, ওই শিক্ষার্থী মাদক মামলা গত ২১ এপ্রিল কারাগারে এসেছেন। নিয়ম অনুযায়ী তাকে নীলফামারী আলিয়া মাদ্রাসা কেন্দ্রে দাখিল পরীক্ষায় অংশ নেওয়া ব্যবস্থা করে দেওয়া হয়। জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ দৈনিক অধিকারকে বলেন, ওই শিক্ষার্থী জেলে থেকে জেল সুপারের মাধ্যমে নীলফামারী জেলা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তার পরীক্ষা গ্রহণের ব্যবস্থা নিতে বোর্ড কন্ট্রোলারকে নির্দেশ দেন এবং আদালতের নির্দেশ মোতাবেক তার পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করতে বলা হয়।

জেলা শিক্ষা অফিসার হাফিজুর রহমান দৈনিক অধিকারকে বলেন, নীলফামারীর ছয় উপজেলার ৪৬টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এসএসসিতে ২৩ হাজার ২৪৫ জন, দাখিলে ৩ হাজার ৯৯৮ জন, ভোকেশনালে ১ হাজার ৮৯৮ জন ও দাখিল ভোকেশনালে ৮১ জনসহ এবারের পরীক্ষায় অংশ নিয়েছেন প্রায় ২৯ হাজার ২২২ জন শিক্ষার্থী।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড