• রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

তামাক ব্যবসার আড়ালে চোরাই গাড়ির যন্ত্রাংশের রমরমা ব্যবসা

  মোঃ মাহাবুবুর রহমান রানা, সাটুরিয়া (মানিকগঞ্জ)

২৯ এপ্রিল ২০২৩, ১৭:৩৬
চোরাই গাড়ি

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার কামতা গোলড়া নামক স্থানে পুলিশ চেকপোষ্টের একটু সামনে গড়ে উঠেছে তামাক ব্যবসা। সেখানে তামাক ব্যবসাকে সামনে রেখে অবাধে চলছে চোরাইকৃত গাড়ির যন্ত্রাংশের রমরমা ব্যবসা। তামাক ব্যবসার আড়ালে দেশের বিভিন্ন স্থান থেকে গাড়ি চুরি করে এনে ভাঙ্গারি হিসেবে বিক্রি করা হচ্ছে এইখানে।

মানিকগঞ্জ জেলা গোয়েন্দা শাখা (ডিবি) অভিযান পরিচালনা করে ২ টি চোরাই ট্রাকের কাটা ইঞ্জিনসহ ও চোরাই মালামাল পরিবহনের কাজে ব্যবহৃত ০১টি ট্রাক,যাহার মূল্য ১,৩১,৩০,০০০/-(এক কোটি একত্রিশ লক্ষ ত্রিশ হাজার) টাকা উদ্ধারসহ ০৩ জন আসামিকে গ্রেফতার করেছে।

স্থানীয় লোকজন জানায়, কামতা-গোলড়া গ্রামের মো.খোরশেদ আলম ও তার ছেলে মো.রাকিব হোসেন দীর্ঘদিন যাবত আকিজ গ্রুপের সিগারেটের অংশ কিনে প্রক্রিয়াজাত করে ব্যবসা করে। কিন্তু এর আড়ালেও তারা দেশের বিভিন্ন জায়গা থেকে চোরাই বাস ট্রাক কম দামে কিনে কামতা একতা ট্রেডিংস গোডাউনে কেঁটে ভাঙ্গারী হিসেবে বিক্রি করত।

জেলা ডিবি পুলিশের গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক (ওসি) মো.মোশারফ হোসেন ও আবুল কালামের একটি অভিযানিক দল গোপন সংবাদ এর ভিত্তিতে অভিযান পরিচালনা করে কামতা একতা ট্রেডিংস সেন্টারে সেখানে ট্রাকের বডি কাঁটা অবস্থায় গোড়লা গ্রামের মো.খোরশেদ আলমের ছেলে মো.মাহাবুব আলম রাকিব, সিঙ্গাইর বান্দাইল গ্রামের ট্রাকে চালক মো. সাদ্দাম হোসেন ও ভাকুয়াপাড়ার মো.বাদল হোসেনকে গ্রেফতার করেন। আসামীদের দেওয়া তথ্যমতে পলাতক আসামী আমিন, শাকিল পারভেজ ও মতিন নামে আরও কয়েকজন এ চক্রের সাথে জড়িত বলে জানা গেছে।

আসামী মাহবুব আলম রাকিব জানান, ট্রাকসহ বিভিন্ন চোরাই গাড়ি বিভিন্ন জেলা হতে কিনে মানিকগঞ্জের জাগীর এলাকার মেঘশিমুল সার্ভিসিং সেন্টারের মামুনের গ্যারেজের ফাঁকা জায়গায় নিয়ে কেটে কেটে খন্ড করা হতো। পরে এসব গাড়ির যন্ত্রাংশ ভাঙ্গারী হিসেবে বিক্রি করা হতো।

মানিকগঞ্জ জেলা গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক মো.মোশারফ হোসেন বলেন, গ্রেফতারকৃত তিন আসামীর কাছ থেকে তিনটি ট্রাকের ইঞ্জিন,বডির অংশ ও কয়েকটি চাকা উদ্ধার করা হয়েছে। জব্দ করা হয়েছে চোরাই মাল বহনকারী একটি ট্রাক।এ ঘটনায় সাটুরিয়া থানায় একটি মামলা করা হয়েছে।

সাটুরিয়া থানার ওসি সুকুমার বিশ্বাস বলেন, আমরা ডিউটি অবস্থায় দেখেছি ওখানে গাড়ি ওয়াস করা হয় কিন্তু ভিতরে কি আছে তা কখনো দেখিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড