• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের অনুষ্ঠান বানচাল

ফখরুলের মাদারীপুর সফর নিয়ে উত্তেজনা, আ. লীগের বিক্ষোভ

  এস. এম. রাসেল, মাদারীপুর

২৯ এপ্রিল ২০২৩, ১৫:১৪
ফখরুলের মাদারীপুর সফর নিয়ে উত্তেজনা, আ. লীগের বিক্ষোভ

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের আয়োজনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাদারীপুর জেলায় আগমনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে রাজনৈতিক মাঠ।

এরই মধ্যে অনুষ্ঠানের নির্ধারিত দিনে অপর একটি পক্ষ একই স্থান চাওয়ায় বানচাল হয়েছে পূর্ব নির্ধারিত অনুষ্ঠান। ফলে আগামী ২৯ এপ্রিলের অনুষ্ঠান স্থগিত করে পুনরায় ৩০ এপ্রিল নির্ধারণ করেছে আয়োজক কমিটি।

এসব বিষয়ে বিস্তর অভিযোগ এনে শুক্রবার (২৮ এপ্রিল) বিকেলে মাদারীপুর সাংবাদিক কল্যাণ সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন সংগঠনের নেতারা। এ সময় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের সিনিয়র যুগ্ম মহাসচিব মিলটন বৈদ্য লিখিত অভিযোগ করেন।

মিলটন বৈদ্য বলেন, আগামী ২৯ এপ্রিল বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের আয়োজনে মাদারীপুরের রাজৈর উপজেলার আমগ্রামে একটি সভার আয়োজন করা হয়।

যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতেই বাঁধ সাধে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ নামে আরেকটি সংগঠন। সেই সংগঠনটি একই স্থান চেয়ে মাদারীপুরের পুলিশ সুপারের কাছে লিখিত আবেদন করেন।

তাদের লিখিত আবেদনে জোর সুপারিশ করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের সাংসদ শাজাহান খান। ফলে বানচাল হয়ে যায় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের পূর্ব নির্ধারিত অনুষ্ঠান। ফলে সীমিত পরিসরে আগামী ৩০ এপ্রিল অনুষ্ঠান করার আবেদন করা হয় পুলিশ সুপারের কাছে। সেই অনুষ্ঠান সফল হওয়া নিয়েও শঙ্কিত আয়োজকরা।

তিনি আরও বলেন, আমাদের পূর্ব নির্ধারিত সভা বানচালের জন্যে মরিয়া একটি প্রভাবশালী মহল। যে কারণে আওয়ামী লীগের একটি পক্ষ বিক্ষোভ মিছিল-মিটিং করে আতঙ্ক সৃষ্টি করছে। আমাদের আয়োজন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান সম্প্রদায়ের মঙ্গলার্থের জন্যে কিন্তু এটাকে রাজনৈতিভাবে প্রতিহত করা হচ্ছে। আমরা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বড় বড় রাজনৈতিক দলের সাথেও সভা-সেমিনার করবো। কিন্তু রাজৈরের অনুষ্ঠানটি কেন পণ্ড করাতে মরিয়া তারা, বিষয়টি বুঝছি না। আশা রাখি, আগামী ৩০ এপ্রিলের অনুষ্ঠানটি সফল করতে সকলের সহযোগিতা পাবো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের সহ সাংগঠনিক সম্পাদক নৃপেন বৈদ্য, মাদারীপুরের ইসকনের অনুসারী প্রাণসখা বল্লদেব দাশ ব্রতচারী, রিপুনাশন দাস ব্রতচারী, কানু চন্দ্র নাথ প্রমুখ।

উল্লেখ্য, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের আয়োজনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাদারীপুর জেলায় আগমনকে কেন্দ্র করে গত ২৮ এপ্রিল রাজৈর পৌর আওয়ামী লীগের আহ্বায়ক মো. মতিয়ার রহমান ও সদস্য সচিব সাগর আহম্মেদ এবং আজ শনিবার সকালে রাজৈর উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান ও সাংগঠনিক সম্পাদক শামীম মাতুব্বরের নেতৃত্বে বিক্ষোভ মিলি করেন।

এ ব্যাপারে রাজৈর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন সাংবাদিকদের জানান, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের আয়োজনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের রাজৈরের আমগ্রামে আগমনের বিষয় আমার জানা নেই। আর আমগ্রামে অনুষ্ঠানের বিষয়ে পুলিশের কোনো অনুমতি এখনো নেয়া হয়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড