• বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

লঞ্চে বাড়তি ভিড় 

ইদের পর গ্রাম ছেড়ে শহরের পানে লোকজন

  মো. আবুবকর মিল্টন, বাউফল (পটুয়াখালী)

২৯ এপ্রিল ২০২৩, ১৪:০৬
ইদের পর গ্রাম ছেড়ে শহরের পানে লোকজন, লঞ্চে বাড়তি ভিড় 
লঞ্চে অতিরিক্ত যাত্রীর ভিড় (ছবি : অধিকার)

পরিবারের সঙ্গে পবিত্র ইদুল ফিতর উদযাপন শেষে এবার কাজে যোগ দেওয়ার পালা। তাই ছুটি শেষ হওয়ায় বাড়ি ছাড়ছেন কর্মজীবী মানুষ। গত সোমবার অফিস-আদালত খুললেও অতিরিক্ত ছুটি শেষে গতকাল শুক্রবার (২৮ এপ্রিল) ঢাকা যাওয়া যাত্রীদের চাপ দেখা গেছে।

অস্বাভাবিক চাপের মুখে পড়ছে বাউফল উপজেলার বগা ফেরিঘাট ও লঞ্চ টার্মিনাল বগা লঞ্চ ও ফেরিঘাটে প্রতিটি অটোরিকশা মোটরসাইকেল যাত্রী বোঝাই করে বিভিন্ন স্টান থেকে লোক নিয়ে আসতে।

বগা থেকে রাজধানীসহ অন্য বিভাগের উদ্দেশ্যে যাত্রা করেন। অনেক যাত্রী আগে থেকে অগ্রিম লঞ্চের কেবিন ও বাসের টিকিট বুকিং করে রেখেছেন। তবে যারা বুকিং করেননি তারা পরছেন কিছু ভোগান্তিতে। কেউ বাসে পছন্দের সিট পাচ্ছেন না এবং কেউ লঞ্চে সিটও কেবিন পাচ্ছেন না।

সরজমিনে দেখা যায়, দক্ষিণ অঞ্চলের পটুয়াখালী বাউফল উপজেলাসহ আরও কয়েকটি উপজেলার মানুষ বগা লঞ্চ-ফেরিঘাট দিয়ে যাতায়াত করে, শুক্রবার দুপুর থেকে বগা লঞ্চঘাটে ও ফেরিঘাটে ছিল উপচে-পড়া ভিড়। এদিন বিকালের দিকে তা আরও দ্বিগুণ হয়। অটোরিকশা, মোটরসাইকেলে থেকে নেমে বাস ও লঞ্চ কাউন্টারে ছিল টিকিট কাটার প্রতিযোগিতা, সন্ধ্যায় আসায় কথা থাকলেও অনেক যাত্রীবাহী লঞ্চ ও বাস নির্ধারিত সময়ের আগেই পৌঁছে গেছে। পটুয়াখালী সাত ও গলাচিপা সদরঘাট থেকে দুইটি লঞ্চ, বগা ঘাট হয়ে মোট নয়টি লঞ্চ যাত্রী বোঝাই করে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

শুক্রবার সকাল থেকে বগা বাউফল, কালাইয়া, গলাচিপা সড়কে যানবাহন ও অটো রিকশা ও গাড়ির চাপ বেশি থাকায় থেমে থেমে যানজট, অতিরিক্ত যানবাহন গাড়ির ধীরগতির কারণে কিছুটা ভোগান্তি পোহাতে হয়েছে বলে জানান স্থানীয়রা।

রহিম, শাকিব, শফিকুল, মহসিন নামে আরও যাত্রী বলেন- আমরা গার্মেন্টসে চাকরি করি আমাদের ছুটি শেষ। এখন চলে যাচ্ছি, আমরা কালাইয়া রুটে লঞ্চে যায়গা পাইনি, তাই বগালঞ্চ ঘাটে আসছি। এখানে দুইটার লঞ্চে উঠে আবার নেমে গেছি ছিট পাইনি। এরপর যে লঞ্চটা আসবে সেটায় যাবই যাব সিট পাই আর না পাই।

নওমালা, সিদ্দিকের বাজার কাছিপাড়া থেকে বেসরকারি চাকরিজীবী মনির, বেলাল, নওশাদ, বলেন, ইদের আগের দিন বাড়ি আইছিলাম। সরকারি ছুটির পাশাপাশি অতিরিক্ত ছুটি নিছিলাম। সেটা শেষ করে আজ ঢাকায় ফিরব।

টার্মিনালগুলোতে সর্বোচ্চ নজরদারি করছেন বগা তদন্ত কেন্দ্রের ইনচার্জ নিরু মিয়া ও এসআই সোহেল মাহমুদ বলেন, আমরা প্রতিনিয়ত পোশাকে ও সাদা পোশাকে লঞ্চ ও ফেরিঘাটে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করে সবাইকে স্ব স্ব কর্মস্থলে ফেরার সহযোগিতা করে যাচ্ছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড