• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘সেবার জন্য পুলিশকে আর্থিক সুবিধা দিতে হবে না’

  আব্দুর রউফ রুবেল, গাজীপুর

২৯ এপ্রিল ২০২৩, ১৩:৩০
‘সেবার জন্য পুলিশকে আর্থিক সুবিধা দিতে হবে না’
সাংবাদিকদের সাথে মতবিনিময় করছেন শ্রীপুর থানার ওসি আবুল ফজল মো. নাসিম (ছবি : অধিকার)

গাজীপুরের শ্রীপুর থানায় সদ্য যোগদানকৃত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল ফজল মো. নাসিম বলেছেন, আমার থানায় পুলিশের সেবা নেওয়ার ক্ষেত্রে কোনো পুলিশ সদস্যকে আর্থিক সুবিধা দিতে হবে না। যদি কেউ আর্থিক সুবিধা দেন সেটা আপনার নিজ দায়িত্বে দিবেন। এর দায়ভার থানা নিবে না। আপনি পুলিশকে আর্থিক সুবিধা দিবেন, এর মানে হলো আপনি একজন খারাপ ও দুষ্টু লোক। তাই, নিজের সমস্যা থেকে রেহাই পেতে আপনি পুলিশকে আর্থিক সুবিধা দিয়েছেন। আমি ওইসব লোকদের বলবো আপনি সৎ হোন, আমাকেও সৎ থাকতে দিন।

গতকাল শুক্রবার (২৮ এপ্রিল) বেলা ১১টায় শ্রীপুর থানায় ওই পুলিশ কর্মকর্তার কক্ষে শ্রীপুরে কর্মরত ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ওসি আরও বলেন- দালাল, বাটপার এবং পুলিশের সোর্স পরিচয়ে কোনো ব্যক্তি শ্রীপুর থানায় আমার কাছে আসতে পারবে না। আমার কোনো সোর্স নেই, সোর্স হলেন আপনি। আপনারাই হলেন সমাজের রক্ষক এবং একজন সচেতন নাগরিক। আপনার সামনে যে ঘটনা ঘটবে সেটা বলে দিবেন এবং সত্য মিথ্যা যাচাইয়ের জন্য বলবেন।

তিনি সাংবাদিকদের বলেন, আপনার ব্যক্তিগত কাজে এক দিন, দুই দিন অথবা তিন দিন আসতে পারেন। এর বেশি হলে আমিও আপনাকে দালাল মনে করবো।

ওসি আবুল ফজল মো. নাসিম বলেছেন, রাজধানীর নিকটবর্তী উপজেলা হওয়ায় শ্রীপুরে সর্বত্র শিল্প কারখানা গড়ে উঠেছে। জমির মূল্য বেড়ে যাওয়ায় এক শ্রেণির লোক জমি সংক্রান্ত ঝামেলা পাকিয়ে পরস্পরের মধ্যে ঝামেলা সৃষ্টি করে নিজেদের উদ্দেশ্য হাসিলের জন্য তৎপর থাকে। যদিও জমি সংক্রান্ত বিষয় কোনো ধরনের ঝামেলা থানা পুলিশের কাজ নয়, আদালতের বিষয়।

তিনি আরও বলেন, জমি সংক্রান্ত ঘটনায় কোনো বিরোধে পরবর্তীকালে যেন আইনশৃঙ্খলার অবনতি না ঘটে সে বিষয়টি আমাদের লক্ষ্য রেখে কাজ করতে হয়। আমার চেষ্টা থাকবে নির্যাতিত মানুষ ও পরিবারের পাশে থেকে ন্যায্য বিচারটুকু পাইয়ে দেওয়া।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল ফজল মো. নাসিম এই থানাকে দালাল, বাটপার এবং সাধারণ মানুষকে হয়রানি থেকে মুক্তির জন্য সাংবাদিকদের সহযোগিতা আশা করেন। পুলিশ এবং সাংবাদিক মিলেমিশে কাজ করলে ওইসব কার্যক্রম থেকে থানাকে মুক্ত করা সম্ভব হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

উল্লেখ্য, মতবিনিময় সভায় শ্রীপুরে কর্মরত বিভিন্ন গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড