• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কয়েলের আগুনে পুড়ল দুই ভাইয়ের স্বপ্ন

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও

২৯ এপ্রিল ২০২৩, ১০:১৩
কয়েলের আগুনে পুড়ল দুই ভাইয়ের স্বপ্ন

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে কয়েলের আগুনে পুড়ে আব্দুল আলিম ও আক্তারুল নামে আপন দুই ভাইয়ের আটটি গরু মারা গেছে। এতে তাদের প্রায় ৮-১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। অতি কষ্টের সম্বলটুকু হারিয়ে যেন নিঃস্ব হয়ে পড়েছেন তারা।

গত বৃহস্পতিবার (২৭ এপ্রিল) রাত সাড়ে টার সময় উপজেলার বড়পলাশবাড়ী ইউনিয়নের মোড়লহাট শাসসিয়া গ্রামে এ ঘটনা ঘটে। আপন দুই ভাই ওই গ্রামের মৃত শাহাবুদ্দিনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে বড়পলাশবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান শাহাবুদ্দিন মিঞা।

স্থানীয় আলমগীর বলেন, রাতে সাড়ে ১১টায় হঠাৎ গোয়াল ঘরে আগুনে। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ততক্ষণে গোয়াল ঘরে থাকা ৯টি গরুর মধ্যে ৮টি গরু পুড়ে মারা যায়। এবং ১টি গরুর বেশিরভাগই পুড়ে গেছে। আগুনে ক্ষতিগ্রস্ত দুই ভাইয়ের সহায়তার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করছি।

আগুনে ক্ষতিগ্রস্ত আব্দুল আলিম বলেন, খুব কষ্ট লাগে, গরুগুলো নিজের ছেলের মতো যত্ন করে লালন পালন করছিলাম। মোবাইলের সার্ভিসের কাজ করে ও কৃষি কাজ করে অনেক কষ্টে গরু ক্রয় করি। গরুগুলো বিক্রি করে মেয়ের বিয়ে দিতাম। এখন কি করব কিছুই বলতে পারছি না।

আগুনে ক্ষতিগ্রস্ত আক্তারুল ইসলাম বলেন, আমি কৃষি কাজ করে অনেক কষ্টে গরুগুলো কিনছিলাম। আমার ভাই আর আমি এক গোয়াল ঘরে গরু রাখতাম। কিভাবে আগুন লাগল তা জানি না তবে মনে হচ্ছে ভেতরে কয়েলের আগুনে সব পুড়ে ছাই হয়ে গেল। ২টা জার্সি গরু আর ৬টি দেশি গরু পুড়ে গেছে।

বালিয়াডাঙ্গী ফায়ার সার্ভিস লিডার সফিউল্লাহ্ বসুনিয়া জানান, খবর পেয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনি। প্রাথমিক ধারণা এটি কয়েলের আগুন থেকে সূত্রপাত।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড