• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বালিয়াডাঙ্গীতে জাতীয় আইনগত সহায়তা প্রদান দিবস পালিত

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও

২৮ এপ্রিল ২০২৩, ১৪:৪৩
বালিয়াডাঙ্গীতে জাতীয় আইনগত সহায়তা প্রদান দিবস পালিত

‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে জাতীয় আইনগত সহায়তা প্রদান দিবস পালিত হয়েছে।

আজ শুক্রবার (২৮ এপ্রিল) সকালে উপজেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে র্যালি হয়। র্যালি শেষে উপজেলা পরিষদের হল রুমে সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমারের সভাপতিত্বে বক্তব্য রাখেন- বালিয়াডাঙ্গী উপজেলা ভাইস চেয়ারম্যান মাজেদুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান, বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি জুলফিকার আলী শাহ্, উপজেলা কৃষকলীগের সভাপতি আজহার আলী প্রমুখ।

এ সময় সরকারী দপ্তরের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দরিদ্র ও অসহায় বিচারপ্রার্থী জনগণকে সরকারি খরচে আইনি সহায়তার লক্ষ্যে সরকার ২০০০ সালে আইনগত সহায়তা প্রদান আইন, ২০০০ নামে একটি আইন প্রণয়ন করে। আইনের আওতায় জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা প্রতিষ্ঠা করা হয়। ২০০৯ সাল থেকে এ কার্যক্রম ব্যাপকভাবে শুরু হয়। তবে ২০১৩ সাল থেকে দেশে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়ে আসছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড