• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাড়িতে আগুন লাগিয়ে বাসিন্দাদের পুড়িয়ে সর্বস্ব লুট

  আতিয়ার রহমান, দৌলতপুর (কুষ্টিয়া)

২৮ এপ্রিল ২০২৩, ১৩:০৫
বাড়িতে আগুন লাগিয়ে বাসিন্দাদের পুড়িয়ে সর্বস্ব লুট
অগ্নিদগ্ধরা (ছবি : অধিকার)

কুষ্টিয়ার দৌলতপুরে বিবদমান বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় অগ্নিদগ্ধসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। এ সময় অন্তত ৫টি বাড়িতে অগ্নিসংযোগ করে গবাদি পশুসহ বাড়ির আসবাবপত্র ও সম্পদ লুট করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে উপজেলার চিলমারী ইউনিয়নের দুর্গম চিলমারীরচর বাজার সংলগ্ন উত্তরপাড়ায় এমন ঘটনা ঘটানো হয়। অগ্নিদগ্ধসহ আহতদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল ও ঢাকায় শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়।

প্রত্যক্ষদর্শী স্কুল শিক্ষক ইকবাল হোসেন ও স্থানীয়রা জানান, দৌলতপুর উপজেলার চিলমারীরচরের শিকদার পক্ষ ও মণ্ডল পক্ষের মধ্যে দীর্ঘ একমাসের বেশি সময় ধরে বিরোধ চলে আসছে। বিরোধের সূত্র ধরে দুই পক্ষের মধ্যে কয়েক দফা সংঘর্ষ, হামলা ও মামলার ঘটনাও ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েনও রয়েছে।

বিরোধের জেল ধরে বৃহস্পতিবার বিকালে শিকদার পক্ষের লোকজন সংঘবদ্ধ ও দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মণ্ডল পক্ষের লোকজনের উপর অতর্কিত হামলা করে। এ সময় তারা বাড়ি-ঘরে অগ্নিসংযোগ করে ব্যাপক লুটপাট করে। হামলায় ও আগুনে দগ্ধ হয়ে অন্তত ১৫ জন আহত হলে তাদের মধ্যে সাগর মণ্ডল (২৫), দিনা মণ্ডল (৭০), ফারুক মণ্ডল (২২), নাসির (১৮), আনিসুর রহমান (৪০), নুরী (৭০), ফজল মণ্ডল (৫২), হাবলু মোল্লা (৪০), আশরাফুল (৩৫), হালিমা বেগম (৩২) ও হালিমাকে (৩৮) উদ্ধার করে কুষ্টিয়া হাসপাতালে ভর্তি করা হয় এবং অগ্নিদগ্ধদের ঢাকায় শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়।

আগুনে ইকবাল মণ্ডল, মোজাম্মেল মণ্ডল, জহুরুল মণ্ডল ও রানা মণ্ডলসহ পাঁচজনের বাড়ি পুড়ে ভস্মীভূত হয়।

এ সময় হামলাকারীরা ওইসব বাড়ি থেকে গরু, ছাগল, ঘরের আসবাবপত্র ও সম্পদ লুট করে নিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।

হামলা ও অগ্নি সংযোগের খবর পেয়ে দৌলতপুর থানার ওসি মজিবুর রহমানের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

হামলার ঘটনার বিষয়ে চিলমারী ইউনিয়নের চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল মান্নান জানান, চলমান বিরোধের জেরে শিকদার পক্ষের লোকজনের হামলা, মারপিট ও অগ্নিসংযোগে অগ্নিদগ্ধসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। এ সময় হামলাকারীরা ৫-৬টি বাড়িতে অগ্নিসংযোগ লুটপাট করে করে বলে তিনি উল্লেখ করেন।

হামলা ও অগ্নিসংযোগের ঘটনার বিষয়ে দৌলতপুর থানার ওসি মজিবুর রহমান জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। দোষীদের গ্রেফতারে অভিযান চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড