• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙামাটিতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

  এম. কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি)

২৮ এপ্রিল ২০২৩, ১২:৫৬
রাঙামাটিতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

রাঙামাটিতে র‍্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়। আজ শুক্রবার সকাল সাড়ে ৯টায় জেলা জজ আদালত প্রাঙ্গণ হতে একটি র‍্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা আদালত মাঠে এসে শেষ করা হয়।

জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা ও দায়রা জজ সহিদুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাঙামাটি ২৯৯নং আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি।

প্রধান অতিথি বলেন, সরকার রাঙামাটি জেলার প্রতিটি উপজেলায় একটি করে সরকারি কলেজ প্রতিষ্ঠিত করেছেন। এছাড়াও পিছিয়ে পড়া পার্বত্যাঞ্চলকে সুশিক্ষায় শিক্ষিত করতে শিক্ষা খ্যাতে ব্যাপক উন্নয়নের পরিকল্পনা করা হচ্ছে। যে জাতি যত বেশী শিক্ষিত সে জাতি ততই উন্নত।

তিনি আরও বলেন, সরকার বিনা মূল্যে আইনি সহায়তা দিয়ে যাচ্ছে। তাই রাঙামাটি জেলা লিগ্যাল এইড এ কর্মরত কর্মকর্তা এবং বিচারকগণ সরকারিভাবে গরিব অসহায় লোকদের আইনি সহায়তা দিয়ে যাচ্ছে। আমার জানা মতে, লিগ্যাল এইডের মাধ্যমে অনেকে সুবিচার পেয়েছেন।

এ সময় আরও উপস্থিত থেকে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ইমরান হোসেন, জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ, মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা দায়রা ও জজ আদালতের বিচারকবৃন্দ, লিগ্যাল এইডের প্যানেল আইনজীবীগণসহ আরও অনেকে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড