• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমি নিয়ে বিরোধে বসতঘরে আগুন

  কাজী শাহরিয়ার রুবেল, আমতলী (বরগুনা)

২৮ এপ্রিল ২০২৩, ১১:৪১
জমি নিয়ে বিরোধে বসতঘরে আগুন

বরগুনার আমতলী উপজেলার শাখারিয়া গ্রামে জমিজমা নিয়ে বিরোধের জেরে ইউসুব মাতুব্বর নামে এক ব্যক্তির বসত ঘর পুড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। অগ্নিকাণ্ডে নগদ টাকাসহ প্রায় ৩ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

জানা গেছে, আমতলী উপজেলার শাখারিয়া গ্রামের আব্দুস ছোবাহান মাতুব্বরের ছেলে ইউসুব মাতুব্বর জানুয়ারি মাসে একই গ্রামের ইব্রাহিম মৃধার নিকট থেকে শাখারিয়া মৌজার ৪৪৮ ও ৪৪৯নং খতিয়ানের ৬২৫নং দাগের ২৫ শতাংশ জমি ক্রয় করে সেখানে বসত ঘর নির্মাণ করে বসবাস করে আসছে।

এই জমি শাহেব আলী প্যাদা দাবি করে ইউসুব আলী মাতুব্বরকে দীর্ঘদিন ধরে উচ্ছেদের পায়তারা করে আসছে। ঘটনার দিন বুধবার রাতে ইউসুব মাতুব্বর তার স্ত্রী সাথী বেগম ও দুই সন্তান সিয়াম ও মিমকে নিয়ে ঘরে ঘুমিয়ে ছিল। গভীর রাতে হঠাৎ আগুন দেখতে পেয়ে নিজেরা কোন রকম জীবন বাঁচাতে পারলেও ঘরে থাকা নগদ ৫০ হাজার টাকাসহ সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

ইউসুব আলী অভিযোগ করে বলেন, জমিজমা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষ সাহেব আলী প্যাদা, তাজউদ্দিন মৃধা ও নিপু মৃধা আমার ঘরে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। আগুনে আমার সব শেষ হয়ে গেছে।

তিনি আরও বলেন, আগুন লাগার বিষয়টি টের পাওয়ার পর আমি যখন ঘরের বাইরে চলে আসি তখন উল্লেখিত ওই তিনজনকে দৌড়ে পালিয়ে যেতে দেখেছি।

জেসমিন নামে এক প্রতিবেশী বলেন, গভীর রাতে আগুনের ঘটনা ঘটায় লোকজন আসতে দেরী হওয়ায় মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখায় ইউসুব মাতুব্বরের ঘরটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

অভিযুক্ত সাহেব আলী প্যাদা ঘরে আগুন দেওয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, কে বা কারা ঘরে আগুন দিয়েছে ওই বিষয়টি তিনি জানেন না। তবে আমিও ওই জমির মধ্যে ক্রয় সূত্রে মালিক।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুর রহমান বলেন, ওই বিষয়ে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড