• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোয়াইনঘাটে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ

‘বাংলাদেশের উন্নয়নে বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছেন প্রধানমন্ত্রী’

  শাহ আলম, গোয়াইনঘাট (সিলেট)

২৮ এপ্রিল ২০২৩, ১১:৩৭
‘বাংলাদেশের উন্নয়নে বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছেন প্রধানমন্ত্রী’
বক্তব্য রাখছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এমপি (ছবি : অধিকার)

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এমপি বলেছেন, বৈশ্বিক সংকটের কারণে কাগজের দাম, কালির দাম বৃদ্ধিসহ নানা প্রতিকূলতার পরও ২০১০ সাল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার বছরের শুরুতে প্রায় ৩৫ কোটি বই শিক্ষার্থীদের হাতে তুলে দিয়ে আসছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে শিক্ষার্থীরা বছরের শুরুতেই নতুন বই পাচ্ছে। গরিব শিক্ষার্থীরা বৃত্তি পাচ্ছে। সবই শেখ হাসিনার জন্য। জনগণের জন্য ডিজিটাল বাংলাদেশ গড়ার পাশাপাশি বাংলাদেশের উন্নয়নে বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার। আমরা সৌভাগ্যবান যে আমাদের একজন শেখ হাসিনা আছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যাদুকরী নেতৃত্বে এগিয়ে যাচ্ছে স্বপ্নের বাংলাদেশ।

মন্ত্রী বলেছেন, একটি বিদ্যালয়ের ৫০ বছর বারবার আসে না। পিয়াইনগুল উচ্চ বিদ্যালয়ের জন্য আজকের দিনটি স্মরণীয় ও গর্বের। বিদ্যালয়টি থেকে হাজার হাজার কৃতী শিক্ষার্থী বের হয়েছেন। যারা আজকে উচ্চ আসনে অধিষ্ঠিত হয়েছেন। বঙ্গবন্ধু দেশ স্বাধীনের পর শিক্ষাব্যবস্থাকে উন্নতি করতে এ রকম প্রতিষ্ঠানই চেয়েছিলেন। বর্তমান শিক্ষার্থীরা তাদের অনুসরণ করে দেশকে এগিয়ে নিয়ে যাবে।

‘প্রাণের টানে প্রিয় অঙ্গনে, এসো মিলি স্মৃতি বন্ধনে’ এই স্লোগানে সিলেটের গোয়াইনঘাট উপজেলার পিয়াইনগুল কলিম উল্লাহ উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তী উৎসব এ প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী উপরোক্ত কথাগুলো বলেন।

গতকাল বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের আয়োজনে, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. মুহিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- সিলেটের জেলা প্রশাসক মো. মুজিবুর রহমান। এ সময় উদ্বোধক হিসেবে পিয়াইনগুল কলিম উল্লাহ উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তী উৎসব'র উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা এম. মহিবুর রহমান।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমেদ, গোয়ানঘাটের সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন, সিলেটর অতিরিক্ত পুলিশ সুপার শেখ সেলিম আহমদ, পিয়াইনগুল কলিম উল্লাহ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ওসমান গনি, নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল প্রমুখ।

পিয়াইনগুল কলিম উল্লাহ উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তী উৎসব উপলক্ষে দিন ব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালায় জন প্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিদ্যালয়ের সাবেক এবং বর্তমান শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড