• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইস-ইয়াবা-বিয়ারের চালানসহ চার রোহিঙ্গা গ্রেফতার

  মিজানুর রহমান মিজান, টেকনাফ (কক্সবাজার)

২৬ এপ্রিল ২০২৩, ১৫:৫৫
আইস-ইয়াবা-বিয়ারের চালানসহ চার রোহিঙ্গা গ্রেফতার
আইস-ইয়াবা-বিয়ারের চালানসহ গ্রেফতারকৃত রোহিঙ্গারা (ছবি : অধিকার)

কক্সবাজারের টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ানের পৃথক অভিযানে চার লাখ ১০ হাজার পিস ইয়াবা, এক কেজি ৬৫ গ্রাম আইস, ৩৫ বোতল বিদেশি মদ ও ৪৩০ ক্যান বিয়ার উদ্ধার করেছে। এ সময় চারজন রোহিঙ্গা মাদক পাচারকারীকে আটক করা হয়।

আটক পাচারকারীরা- মিয়ানমার মংডু বরগী গ্রামের শফিউর রহমানের ছেলে ওয়াজ করিম (২২), বুচিডং চিলডং গ্রামের আমির হাকিমের ছেলে মাহবুবুর রহমান (১৯), টেকনাফ হ্নীলা মোচনী ২৬ নম্বর ক্যাম্পের এইচ ব্লকের বাসিন্দা আনিছ আহমেদের ছেলে ফয়সাল (২০) ও বালুখালী ক্যাম্পের হোছন আহমদের ছেলে জসিম উদ্দিন (৩০)।

গত সোমবার (২৪ এপ্রিল) ও গতকাল মঙ্গলবার (২৫ এপ্রিল) রাতে নাফনদীর জালিয়ারদ্বীপ ও টেকনাফ সদরের নাজির পাড়ার আলুগোলা নামক স্থানে নাফ নদী সংলগ্ন এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে এসব মাদক উদ্ধার করা হয় বলে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেন টেকনাফ (২ বিজিবি) ব্যাটালিয়নের নবাগত অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ (বিজিবিএমএস)।

এ সময় মাদক পাচারে ব্যবহৃত দুটি কাঠের নৌকাও জব্দ করা হয়।

তিনি জানান, সোমবার রাতে নাফনদীর জালিয়ার দ্বীপ এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের চালান বাংলাদেশে ঢুকতে পারে এমন সংবাদের ভিত্তিতে কৌশলগত অবস্থান নেয় ব্যাটালিয়ন সদর ও দমদমিয়া বিওপির দুটি বিশেষ টহলদল। রাত ৮টার দিকে মিয়ানমারের থেকে একটি কাঠের নৌকা ঢুকতে দেখে বিজিবির টহল দল নৌকাটিকে থামার সংকেত দেয়।

তিনি আরও জানান, এ সময় চারজন পাচারকারী পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবির টহলদল তাদের আটক করতে সক্ষম হয়। পরে নৌকাটির পাটাতনে লুকায়িত পাঁচটি প্লাস্টিকের বস্তা খুলে এক কেজি ৬৫ গ্রাম আইস, ১০ হাজার পিস ইয়াবা, ৩৫ বোতল মদ ও ৪৩০ ক্যান বিয়ার পাওয়া যায়।

অপর দিকে মঙ্গলবার টেকনাফ সদর ইউপির নাজির পাড়া বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় আলো গুলা নামক এলাকা দিয়ে মাদক একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করছে এমন সংবাদের ভিত্তিতে বিজিবি জওয়ানেরা নাফ নদীর কেওড়া বাগানে অবস্থান করে।

এ সময় সন্দেহভাজন ৫-৬ জন মাদক কারবারি একটি কাঠের নৌকায় মিয়ানমারের থেকে নাফ নদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। নৌকাটি শূন্যরেখা অতিক্রম করে নাফ নদীর তীরে আসলে বিজিবির টহলদল তৎক্ষণাৎ তাদেরকে চ্যালেঞ্জ করে। বিজিবি’র চ্যালেঞ্জকে উপেক্ষা করে অজ্ঞাতনামা মাদক কারবারিরা নৌকা থেকে লাফিয়ে কেওড়া বাগানের অভ্যন্তরে পালিয়ে যায়।

এ সময় ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে নদীর তীরে চারটি বস্তা উদ্ধার চার লাখ পিস ইয়াবা জব্দ করতে সক্ষম হয়। তিনি আরও জানান- অবৈধ মাদক বহন এবং পাচারের দায়ে অজ্ঞাত দোষী ব্যক্তিদের শনাক্ত করণের কাজ চলছে এবং আসামিদের বিরুদ্ধে টেকনাফ থানায় মামলা দায়েরের করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড