• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইদের নামাজ শেষে হত্যার ঘটনায় ৪৩ জনের নামে মামলা

  এম এ মোতালিব ভুইয়া, দোয়ারাবাজার (সুনামগঞ্জ)

২৬ এপ্রিল ২০২৩, ১০:৩৯
ইদের নামাজ শেষে হত্যার ঘটনায় ৪৩ জনের নামে মামলা
নিহত মো. আবুল কাশেম (ফাইল ছবি)

সুনামগঞ্জের দোয়ারাবাজারে ইদের নামাজ আদায়ের পরে মসজিদের সামনে থেকে জুতা পরিবর্তন হওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আবুল কাশেম নিহত হওয়ার ঘটনায় ৪৩ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

গত সোমবার গভীর রাতে এ ঘটনায় নিহত আবুল কাশেমের মা বাদী হয়ে মাইজখলা গ্রামের মৃত আশান মিয়ার পুত্র মো. রহমত আলীকে প্রধান আসামি করে ৪৩ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন।

নিহত মো. আবুল কাশেম (৩০) উপজেলার সদর ইউনিয়নের মাইজখলা গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে।

মামলা সূত্রে জানা যায়, মামলা মোকদ্দমা ও গ্রাম্য বিভিন্ন বিষয়াদি নিয়ে রহমত আলী ও হানিফা দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। শনিবার ইদের দিনে আবুল কাশেমসহ তাদের আত্মীয় স্বজন মাইজ জামে মসজিদে ইদুল ফিতরের নামাজ আদায়ের জন্য সকাল বেলা মসজিদ মাঠে গেলে মসজিদে উপস্থিত আব্দুর রউফ নিহত আবুল কাশেম ও তার আত্মীয় স্বজনগণকে মসজিদে আসতে নিষেধ দেওয়ার পরও মসজিদে আসলে কেন জিজ্ঞেস করে এমন প্রশ্নের জবাব না দিয়ে পবিত্র নামাজ জামাতের সহিত আদায় করেন।

নামাজ শেষ হওয়ার পর আবুল কাশেমসহ তার আত্মীয় স্বজনগণ আ. রউফকে কেন মসজিদে আসতে নিষেধ দিলেন জিজ্ঞাসা করিলে উভয়পক্ষের মধ্যে তর্কাতর্কির এক পর্যায়ে রহমত আলীর হুকুমে আব্দুর রউফসহ তার আত্মীয় স্বজনগণ এলোপাতাড়ি মারপিট শুরু করে তাদের ধারালো অস্ত্র দিয়ে আবুল কাশেমকে কুপিয়ে জখম করে। এ সময় পুলিশসহ ২০ জন আহত হন।

আবুল কাশেমের জখম গুরুতর হওয়ায় লোকজন তাদের উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করান। এরপর বিকালে আবুল কাশেম চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এ ঘটনায় নয়জনকে পুলিশ আটক করে আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।

দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) দেবদুলাল ধর সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতের মা বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেছেন। নয়জনকে গ্রেফতার করা হয়েছে বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড