• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘আমাদের দেশ কত সুন্দর তা প্রকৃতির নিকট না আসলে বুঝতে পারতাম না’

ইদের ছুটিতে পর্যটকে মুখরিত কাপ্তাই

  মো. কবির হোসেন, কাপ্তাই (রাঙ্গামাটি)

২৫ এপ্রিল ২০২৩, ১৫:০৩
ইদের ছুটিতে পর্যটকে মুখরিত কাপ্তাই
নিসর্গ রিভার ভ্যালীতে ছবি তুলছেন পর্যটকরা (ছবি : অধিকার)

পবিত্র ইদুল ফিতরের ছুটিতে রাঙ্গামাটি কাপ্তাইয়ে বিনোদন কেন্দ্রগুলোতে পর্যটকদের উপচে-পড়া ভিড় দেখা গেছে। টানা ৫ দিন সরকারি ছুটি থাকায় কাপ্তাইয়ে পর্যটন কেন্দ্রগুলোতে মুখরিত হয়ে উঠে। এরই মধ্যে বিনোদন কেন্দ্রগুলো লাখ টাকারও বেশি আয় করেছে বলে জানা যায়। চাকরি-ব্যবসার জন্য বিনোদের সময় কেনটাই হয়ে উঠে না। ইদের ছুটি পাওয়ায় শহর হতে কিছু দূরে পাহাড়, লেক ও প্রকৃতির নিকটে ছুটে চলা।

কাপ্তাইয়ের বিভিন্ন পর্যটন কেন্দ্র ঘুরে দেখা যায় প্রতিদিন গড়ে কাপ্তাইয়ে কয়েক হাজার পর্যটকের আগমন ঘটেছে। পর্যটন সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা যায়, এই ইদে লাখ লাখ টাকার অধিক ব্যবসা হয়েছে। ইদের দিন হতে সোমবার পর্যন্ত কাপ্তাইয়ের প্রতিটি বিনোদন কেন্দ্রের রিসোর্টগুলো খালি ছিল না। আবার রিসোর্টে জায়গা না পেয়ে অনেক বিনোদন কেন্দ্রে পর্যটকদের তাঁবুর সামনে রাত্রিযাপন করতে দেখা যায়।

বেসরকারি পর্যটন কেন্দ্র নিসর্গ রিভার ভ্যালিতে তাদের বিনোদন কেন্দ্রে নির্মিত পড হাউসের সামনে শত শত পর্যটক। এ সময় অনেক বিনোদন প্রেমীরা কর্ণফুলী নদীর পাশে বসে গীটারসহ অন্যান্য যন্ত্র নিয়ে এবং পরিবার পরিজন ও বন্ধু বান্ধব নিয়ে গান গাইছে আর আনন্দ করছে।

নিসর্গ রিভার ভ্যালির পরিচালক উপজেলা নাছির উদ্দীন বলেন, ইদের ২ দিন আগ হতে আগামী ২৯ এপ্রিল পর্যন্ত আমাদের ৯টি পড হাউস বুকিং রয়েছে। এই কেন্দ্রে প্রতিদিন গড়ে এক হাজার এর মতো পর্যটকের আগমন ঘটেছে।

সেনাবাহিনী পরিচালিত কাপ্তাই জীবতলি লেকশোর পিকনিক স্পট, নৌ বাহিনী পরিচালিত লেক প্যারাডাইস, কাপ্তাই ৪১ বিজিবি পরিচালিত ওয়াগ্গা রিভার ভিউ পার্ক, বনশ্রী পর্যটন কমপ্লেক্স এবং শিলছড়ি বালুচরে অবস্থিত বন বিভাগের প্রশান্তি পার্কে ইদের পর দিন সোমবার গিয়ে দেখা যায়, এই কেন্দ্রগুলোতে শত শত পর্যটক ঘুরতে এসেছে।

এসব কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তারা জানান, প্রচণ্ড গরম থাকা স্বত্বেও গত কয়েকদিনে প্রচুর পরিমাণ পর্যটকের আগমন ঘটেছে কাপ্তাইয়ে।

উল্লেখ্য, ইদের পূর্বেই কাপ্তাইয়ের বিনোদন কেন্দ্রগুলো নানা রঙে সাজিয়ে রেখেছে।

চট্টগ্রাম হতে নীলিমা সীতাকুণ্ড হতে সাইফ বেড়াতে আসা তারা বলেন, কাপ্তাই তথা আমাদের বাংলাদেশ যে কত সুন্দর তা বেড়াতে বা প্রকৃতির পাশে না আসলে কখনো বুঝতে পারতাম না। মন চায় আর একটু এ প্রকৃতির পাশে থেকে যাই। অনেক পর্যটক বিনোদন কেন্দ্রগুলোর পাশে দাঁড়িয়ে স্মৃতির এলবামের মতো ছবি করে রাখছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড