• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রশংসায় ভাসছেন নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম

  মনিরুজ্জামান, নরসিংদী

২৫ এপ্রিল ২০২৩, ১১:৩৫
প্রশংসায় ভাসছেন নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম
নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম (ফাইল ছবি)

পুলিশের ভালো কাজের মূল্যায়ন ও স্বীকৃতি স্বরূপ বিভিন্ন ক্যাটাগরিতে এক হাজার তিনশ ৫৮ জন পুলিশ সদস্যকে নগদ অর্থ, চেক ও সম্মাননা স্মারকসহ বিভিন্ন পুরস্কার প্রদান করে প্রশংসায় ভাসছেন নরসিংদী পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম।

খোঁজ নিয়ে জানা যায়, কাজের প্রতি পুলিশ সদস্যদের মনোবল বাড়াতে মাঝে মধ্যেই তিনি বিভিন্ন সময় বিভিন্ন ধরনের পুরস্কার নিয়ে হাজির হন। এরই ধারাবাহিকতায় গত ১৫ এপ্রিল ২০২৩ইং তারিখে নরসিংদী পুলিশ লাইনে বিশেষ কল্যাণ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত কল্যাণ সভায় জেলা পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম পুলিশের ভালো কাজের মূল্যায়ন করে বিভিন্ন ক্যাটাগরিতে এক হাজার তিনশ ৫৮ জন পুলিশকে নগদ অর্থ, চেক ও সম্মাননা স্মারকসহ বিভিন্ন পুরস্কার প্রদান করেন।

উক্ত কল্যাণ সভায় নরসিংদী জেলায় কর্মরত সকল পুলিশ সদস্যদের সুযোগ সুবিধা নিয়ে আলাপ-আলোচনা করেন তিনি।

এ সময় তিনি অর্থনৈতিকভাবে দুর্বল পুলিশ সদস্যদের বাড়িতে খোঁজ খবর নিয়ে তাদের পিতা-মাতাকে নগদ অর্থসহ বিভিন্ন সাহায্য সহযোগিতা করেন। এছাড়াও পবিত্র মাহে রমজান মাস ব্যাপী দিবাকালীন আইন শৃঙ্খলা ডিউটিতে নিয়োজিত পুলিশ সদস্যদের মধ্যে ইফতার বিতরণ, রাত্রিকালীন সময়ে দায়িত্বে নিয়োজিত সকল অফিসার ও ফোর্সের মধ্যে ডিউটি পোস্টে গিয়ে সেহরি বিতরণ করেন তিনি। জেলার জনগণকে নিরাপত্তা দিতে অঙ্গীকারবদ্ধ মানবিক এ পুলিশ সুপার রাত জেগে পুলিশ সদস্যরা ঠিক মতো দায়িত্ব পালন করছে কি-না, মানুষের কোনো রকম সমস্যা হচ্ছে কি-না তার খোঁজখবর নিয়েছেন। তার এ মহতী কাজ যেন ছদ্মবেশী রাজা প্রজাদের গল্পকে ও হার মানিয়েছে।

বিগত ইদুল ফিতরে জেলায় কর্মরত নারী ও পুরুষ পুলিশের সকলের মধ্যে ইদ উপহার হিসেবে পাঞ্জাবী ও শাড়ী কাপড়সহ বিভিন্ন ইদ সামগ্রী বিতরণ করেছেন। পিতা যেমন সন্তানের সকল বিষয়ে খবর রাখেন তেমনি নরসিংদী জেলা পুলিশ সুপার সকল পুলিশ সদস্য ও তাদের পরিবার পরিজনের খোঁজ খবর রেখেছেন। নরসিংদী জেলার প্রতিটি জনগণ যেন শান্তিতে ঘুমাতে পারে এবং নিজেদের ব্যবসা বাণিজ্যের নিরাপত্তা ব্যবস্থা নির্বিঘ্ন করতে পারে সে জন্য বিভিন্ন মার্কেট, ব্যাংক ও বাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সব সময়ই পুলিশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে মানুষের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করেছেন।

"আমরা আছি আপনাদের পাশে, মানবিক পুলিশের চোখে জনতার আকাঙ্ক্ষা লেখা থাকে" স্লোগানের বাস্তব চিত্র তিনি নরসিংদীর সর্বত্র ফুটিয়ে তুলেছেন। বর্তমান পুলিশ সুপার দায়িত্বভার গ্রহণ করার পর থেকে নরসিংদী জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। তার মতো একজন মানবিক পুলিশ সুপার যদি প্রত্যেক জেলায় থাকে তাহলে পুলিশি সেবার মান উত্তরোত্তর বৃদ্ধি পাওয়াসহ পুলিশের প্রতি মানুষের আস্থা ও বিশ্বাস বেড়ে গিয়ে কাজের গতিশীলতা বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন নরসিংদীর সর্বস্তরের মানুষ।

নরসিংদী বাসীর জন্য তার নিরলস পরিশ্রমের জন্য তার এবং তার পরিবারের সকল সদস্যদের দীর্ঘায়ু, সুস্থতা ও মঙ্গল কামনা করেন তারা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড