• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘জামাল হাটেই হবে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স’

  মিজানুর রহমান, সুন্দরগঞ্জ (গাইবান্ধা)

২৪ এপ্রিল ২০২৩, ১৫:১৫
‘জামাল হাটেই হবে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স’

ইদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় ও সৌজন্য সাক্ষাৎ করতে আসেন ২৯ গাইবান্ধা ১ সুন্দরগঞ্জ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী। সাক্ষাৎকালে স্থানীয়দের পক্ষ থেকে উপজেলার বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন নির্মাণ কাজের বিলম্ব হওয়ার বিষয়টি উঠে আসে।

এ সময়ে স্থানীয় জনগণের দাবির প্রেক্ষিতে- কেন ১নং বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স নির্মাণ দেরি হচ্ছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, স্থানান্তর নয়, আর দেরিও নয় বরং যত দ্রুত সময়ে নির্মাণ কাজ শুরু করা হবে। এ বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলবেন বলে জানান।

উল্লেখ্য, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের নির্মাণ কাজ ঝুলে আছে দীর্ঘদিন ধরে।

অথচ 'ব্রিটিশ উপনিবেশ আমল থেকে আজ অবধি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এ স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানটি জামাল হাটে বিদ্যমান। ইউনিয়ন পরিষদের ৭৩ শতাংশ জমির মধ্যে রয়েছে সরকারের দুটি প্রতিষ্ঠান, একটি বিএস কোয়ার্টার ও জুটমিল।' পাশেই রয়েছে ইউনিয়ন পরিবার ও স্বাস্থ্য কেন্দ্র, একটি হাট, সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ জামাল হাট বালিকা উচ্চ বিদ্যালয়। পূর্ব পুরুষের স্মৃতি বিজড়িত এ প্রতিষ্ঠানটিকে ঘিরে রয়েছে ইউনিয়নের ৬টি ওয়ার্ড এর হাজারো স্মৃতি, অজস্র স্বপ্ন।

কিন্তু বারবার এ ইউনিয়ন কমপ্লেক্স ভবন নির্মাণ কাজ বিঘ্ন ও বিলম্বিত করার ষড়যন্ত্র চলে আসছে বলে আজ অবধি উপজেলার সকল ইউনিয়নে ভবন নির্মাণ হলেও ১নং বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদের কমপ্লেক্স ভবন নির্মাণ কাজ আজো ঝুলে আছে বলে জানান সাবেক চেয়ারম্যান মো. নজমুল হুদা ও বেলায়েত হোসেন সবুজ তাদের বক্তৃতায় স্থানীয় সংসদকে বিষয়টি স্পষ্ট করেন।

বক্তারা সকল ষড়যন্ত্রের সমুচিত জবাব দিয়ে জামাল হাটে ১নং বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন নির্মাণের জোর দাবি জানান।

এ সময় মোস্তাফিজার রহমান মোস্তার নেতৃত্বে বর্তমান ইউনিয়ন পরিষদের ছয়জন মেম্বরসহ উপস্থিত ছিলেন- ইউনিয়ন জাতীয় পার্টির ১নং ওয়ার্ড সভাপতি আ. ছাত্তার ডিলার, সাধারণ সম্পাদক আ. রশিদ পাশা, তন্ময় মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. নুরুন্নবী মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী আ. মান্নান মিয়া, সমাজ সেবক মতলুবর রহমান, শেখ খবির উদ্দীন মহাবিদ্যালয়ের প্রভাষক জাহেদুল ইসলাম। এছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ স্থানীয় হাজারো জনগণ উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড