• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ইদে যাত্রীদের গন্তব্যে পৌঁছাতে সব রকম ব্যবস্থা নিয়েছি’

  আব্দুল মালেক, স্টাফ রিপোর্টার (গাজীপুর)

২০ এপ্রিল ২০২৩, ১৫:১৮
‘ইদে যাত্রীদের গন্তব্যে পৌঁছাতে সব রকম ব্যবস্থা নিয়েছি’

বাংলাদেশ পুলিশের মহা পরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, ইদের সময় যাত্রীদের একটা বিশেষ চাপ থাকে সেই বিশেষ চাপের কারণে আমাদের বিশেষ ব্যবস্থা নিতে হয়। সারা বছরের জন্য আমাদের স্বাভাবিক একটা ব্যবস্থা আছে সেটা বলবত থাকবে।

প্রতিবছর ইদের সময় যাত্রী সাধারণ যাতে যথা সময়ে নিজ নিজ গন্তব্যে যেতে পারেন সে জন্য আমরা বিশেষ ব্যবস্থা নিয়ে থাকি। এবারও আমরা এ রকম একটা ব্যবস্থা গ্রহণ করেছি।

তিনি বৃহস্পতিবার দুপুরে গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তা এলাকায় পবিত্র ইদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের যাতায়াত যাতে নির্বিঘ্ন হয় সে লক্ষ্যে ট্রাফিক ব্যবস্থাপনা সরাসরি পর্যবেক্ষণ করতে এসে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।

এর আগে আইজিপি গণপরিবহনে সতর্ক বার্তার জনসচেতনতা মূলক একটি লিফলেট বিভিন্ন পরিবহনের যাত্রী ও চালকদের মাঝে বিতরণ করেন।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন- বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি আতিকুল ইসলাম, হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন আহামেদ, ঢাকা রেঞ্জের ডিআইজি (ক্রাইম) হায়দার আলী, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার মো. দেলোয়ার হোসেন প্রমুখ।

আইজিপি বলেন, আমরা গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, ঢাকা মহানগর মেট্রোপলিটন পুলিশ, হাইওয়ে পুলিশ, ট্রাফিক পুলিশ, জেলা পুলিশ, রেলওয়ে পুলিশ, নৌ পুলিশ, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ান, আনসার বাহিনীর সদস্য, বিভিন্ন গোয়েন্দা সংস্থা এবং বিভিন্ন বিশেষায়িত ইউনিটসমূহ সবাই এক যোগে এক সাথে কাজ করছি। এখানে র‍্যাবও নিয়োজিত আছে।

তিনি আরও বলেন, আমাদের সাথে প্রশাসন নির্বাহী ম্যাজিস্ট্রেট, জনপ্রতিনিধি সবাই মিলে একযোগে এক সাথে কাজ করছি। সাধারণ মানুষ যাতে নিজ নিজ গন্তব্যে যথা সময়ে যেতে পারে।

আইজিপি বলেছেন, ইতোমধ্যে সরকার বিভিন্ন রাস্তা প্রশস্তকরণ এবং যাত্রী সাধারণ যাতে সহজে তাদের গন্তব্যে পৌঁছাতে পারে এ জন্য বিভিন্নমুখী পদক্ষেপ নিয়েছে। আমরা সব জায়গাতেই পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছি। আমরা সারাদেশে আমাদের যাত্রী সাধারণ যথা সময়ে তাদের নিজ নিজ গন্তব্যে পৌঁছানোর জন্য আমরা আন্তরিকভাবে সচেষ্ট থাকবো। এখন পর্যন্ত যান চলাচল স্বাভাবিক আছে। আগামী দিনে আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করবো এবং আমরা আশাবাদী যাত্রীদেরকে যথাসময়ে তাদের গন্তব্যে পৌঁছাতে পারবো।

তার মতে, আমাদের এ ডিউটির পাশাপাশি সিটি ডিসি, ডিবি’র টিম, সোয়াত টিম, বোম সিস্পোজাল ইউনিট, ক্রাইসেস রেসপন্স টিম, ডগ স্কোয়াড, সিআইডি’র ফরেনসিক ইউনিট সবাই মিলে আমরা এ সাথে কাজ করছি। আমরা বিশ্বাস করি আমরা আমাদের দায়িত্বটা যথাযথভাবে পালন করতে পারবো। আমরা জনসম্মুখে প্রতিনিয়ত আপডেট দিয়ে মানুষকে রাস্তার অবস্থা সম্পর্কে অবহিত করছি।

তিনি আরও বলেন, সারাদেশে বিভিন্ন পয়েন্টে পুলিশের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটও কাজ করছে। সুষ্ঠু সমন্বয়ের মাধ্যমে আমরা আমাদের দায়িত্ব পালন করছি। ফিটনেস বিহীন গাড়ির বিরুদ্ধে আমাদের যে অভিযান তা জোরালোভাবে শুরু করেছি। আমরা আশা করি এর প্রভাব আস্তে আস্তে শুরু করেছে। এটা অব্যাহত থাকবে।

আইজিপি বলেন, চন্দ্রায় রাস্তা প্রশস্তকরণ, বাইপাস রোড, ফ্লাইওভার তৈরি করার কারণে রাস্তার অবস্থা আগের চাইতে অনেক ভালো। আগে যাত্রী সাধারণের যে দুর্ভোগ আগে দেখেছি এখন সে দুর্ভোগ আর নেই। এ অবস্থা আগামীতে আরও ভালো হবে। এ সময় তিনি শ্রমিক ভাইদের পণ্যবাহী গাড়িতে না উঠার আহবান জানান।

তার দাবি, রাস্তায় যে মোবাইল টিম রয়েছে তারাও এ বিষয়ে কাজ করবে। এ জন্য শ্রমিক- মালিক-পক্ষ পুলিশের সাথে সহায়তা করছে। যানজট নিরসনের জন্য যে যে ব্যবস্থা নেওয়ার দরকার আমরা সেখানেই সে ব্যবস্থা নিচ্ছি।

উল্লেখ্য, ইদের সময় যাত্রীদের একটা বিশেষ চাপ থাকে সেই বিশেষ চাপের কারণে আমাদের বিশেষ ব্যবস্থা নিতে হয়। সারাবছরের জন্য আমাদের স্বাভাবিক একটা ব্যবস্থা আছে সেটা বলবত থাকবে বলে জানান গাজীপুরের আইজিপি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড