• মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

কুড়িগ্রামে পরিত্যক্ত পার্ক চালুকরণে জেলা প্রশাসকের উদ্যোগ

  কুড়িগ্রাম প্রতিনিধি

২৩ অক্টোবর ২০১৮, ১৯:১৯
কুড়িগ্রাম
জেলা প্রশাসক সুলতানা পারভীন’র ব্যক্তিগত উদ্যোগে অবহেলিত পার্কটি এখন আলোর মুখ দেখতে যাচ্ছে

কুড়িগ্রাম শহরের অফিস পাড়ায় অবস্থিত পরিত্যক্ত নিউ টাউন পার্কটি নতুনভাবে সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে। এজন্য সম্ভাব্য বাজেট ধরা হয়েছে ১ কোটি টাকা। জেলা প্রশাসক সুলতানা পারভীন’র ব্যক্তিগত উদ্যোগে অবহেলিত এই পার্কটি এখন আলোর মুখ দেখতে যাচ্ছে। কুড়িগ্রাম এলজিইডি পার্কটির উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে সম্ভাব্য পদক্ষেপ হাতে নিয়েছে।
 
জানা যায়, শহরের গুরুত্বপূর্ণ এলাকায় অবস্থিত বিশাল আয়তনের পুকুরটির চারদিকে জেলা প্রশাসন, পুলিশ সুপার কার্যালয়, জেলা স্টেডিয়াম ভবন, জেলা জজকোর্ট ও চীফ জুডিসিয়াল আদালত ভবন অবস্থিত। দীর্ঘসময় ধরে এটি ব্যবহার না করায় নোংরা আবর্জনা জমে ধ্বংসস্তুপে পরিণত হয়েছিল। ১৯৭৮ সালে পুকুরটি নিউ টাউন পার্ক হিসেবে ঘোষণা করা হলেও। শহরের মানুষ এর অস্থিত্ব যেন ভুলে যেতে বসেছিল। নতুন করে পুকুরটি ঘিরে একটি বিনোদন পার্ক তৈরী করার উদ্যোগ নেয়ায় বিনোদন প্রেমিদের মাঝে স্বস্থি ফিরে এসেছে।

এ ব্যাপারে এলজিইডি’র নির্বাহী প্রকৗশলী আব্দুল আজিজ জানান, পুকুরটিসহ এর চারপাশ সংস্কার ও বিনোদনমূলক কার্যক্রম স্থাপনের জন্য প্রায় ১ কোটি টাকার সম্ভাব্য বাজেট চাহিদা অনুযায়ী নির্ধারণ করা হবে।

জেলা প্রশাসক সুলতানা পারভীন জানান, কুড়িগ্রাম শহরে বড় কোন বিনোদন পার্ক নেই। এই পুকুরটিকে ঘিরে পার্ক গড়ে তোলা হলে। স্বাস্থ্য সচেতনরা পুকুরের চারপাশ ঘিরে হাঁটাচলা করতে পারবে। পাশাপাশি যান্ত্রিক কোন জ্যাম না থাকায় লোকজন নির্মল বাতাস উপভোগ করতে পারবে।
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড