• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুদি দোকান থেকে ১০৫ বোতল টিসিবির তেল উদ্ধার

  মো. কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ (চট্টগ্রাম)

১৬ এপ্রিল ২০২৩, ১৫:০৩
মুদি দোকান থেকে ১০৫ বোতল টিসিবির তেল উদ্ধার

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় মুদি দোকান থেকে ১০৫ বোতল (২১০ লিটার) টিসিবির সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় আল্লাহর দান বাণিজ্যালয়ের মালিক মো. ওসমানকে (৪৮) ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আওতায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল শনিবার (১৫ এপ্রিল) দুপুরে অভিযান চালিয়ে এই জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিমরান মোহাম্মদ সায়েক। জরিমানা আদায়ের পর দোকান মালিককে সতর্ক করা হয়েছে। এ সময় বাজার কমিটির সদস্যগণকে ডেকে সতর্ক করা হয়।

টিসিবির সয়াবিন তেল ক্রেতাদের কাছে বিক্রি করার কথা স্বীকার করে ব্যবসায়ী মো. ওসমান বলেন, টিসিবির কার্ডধারী ক্রেতারা টিসিবির লোগোযুক্ত তেলগুলো তার কাছে বিক্রি করেছেন।

চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিমরান মোহাম্মদ সায়েক বলেন, সরকারি পণ্য দোকানে বিক্রির উদ্দেশে রাখা যাবে না। সরকার ভর্তুকি দিয়ে হত-দরিদ্রদের মাঝে এগুলো কম মূল্যে ডিলারের মাধ্যমে বিক্রি করছে। টিসিবির পণ্য ডিলার ব্যতীত দোকানে বিক্রি করা অপরাধ। ব্যবসায়ী ও মজুদদারদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সহকারী উপ পরিদর্শক (এএসআই) মোহাম্মদ নুর নবীর নেতৃত্বে দোহাজারী পুলিশ তদন্ত কেন্দ্রের একদল পুলিশ ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড