• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোগীর অঙ্গহানির দায়ে পল্লী চিকিৎসক কারাগারে

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

১৪ এপ্রিল ২০২৩, ১২:৪৮
রোগীর অঙ্গহানির দায়ে পল্লী চিকিৎসক কারাগারে

চট্টগ্রামের বাঁশখালীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মিনজিরিতলার জনৈক কুলসুমা খাতুন নামে এক রোগীর টিউমার অপারেশনের ফলে তার অঙ্গহানির অভিযোগের প্রেক্ষিতে পল্লী চিকিৎসক জমির উদ্দিনকে ২০ হাজার টাকা জরিমানা পূর্বক ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও পল্লী চিকিৎসক শাহাদাত হোসেন সুমনকে ৫ হাজার টাকা জরিমানা পূর্বক ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিকেলে উপজেলার সরল ইউনিয়নের মিনজিরিতলা ও হারুন বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান বলেন, মিনজিরিতলার জনৈক কুলসুমা খাতুনের টিউমার অপারেশনের ফলে তার অঙ্গহানির অভিযোগের প্রেক্ষিতে পল্লী চিকিৎসক জমির উদ্দিনের চেম্বারে অভিযান করা হয়।

এ সময় তার ব্যাগে অপরাশেনের বিভিন্ন সরঞ্জাম, জীবনরক্ষাকারী ঔষধ পাওয়া যায়। তিনি দীর্ঘ ১৮ বছর ধরে খৎনা, সিজার, বিভিন্ন অপারেশন পরিচালনা করে আসছে। সার্বিক বিবেচনায় পল্লী চিকিৎসক জমির উদ্দিনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সময় হারুন বাজারে পল্লী চিকিৎসক শাহাদাত হোসেন সুমন কে দীর্ঘ ২২ বছর অবৈধভাবে অপারেশন কার্যক্রম পরিচালনার দায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড