• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইয়াবা-জাল টাকার চালানসহ দেবর-ভাবী শ্রীঘরে

  মিজানুর রহমান মিজান, টেকনাফ (কক্সবাজার)

১৩ এপ্রিল ২০২৩, ১৫:২১
ইয়াবা-জাল টাকার চালানসহ দেবর-ভাবী শ্রীঘরে
গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

অভিযান চালিয়ে ৯৫ হাজার পিস ইয়াবা, ৮৬ হাজার জাল টাকা ও ইয়াবা বিক্রয়ের তিন লক্ষ ৮৪ হাজার টাকাসহ রোহিঙ্গা ইয়াবা সম্রাজ্ঞী কানিজ ফাতেমা ও তার এক সহযোগীকে গ্রেফতার করেছে র‍্যাব-১৫ কক্সবাজার।

গত মঙ্গলবার (১১ এপ্রিল) বিকাল ৫টা ৩৫ মিনিটে কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন টেকনাফ পৌর এলাকার খানকার ডেইল এলাকায় অবস্থিত বসতবাড়িতে অভিযান পরিচালনা করে কক্সবাজারের ইয়াবা সম্রাজ্ঞী নামে পরিচিত ও দেশব্যাপী ইয়াবা সাপ্লায়ার রোহিঙ্গা তরুণী কানিজ ফাতেমাকে (৩১) আটক করা হয়।

এ সময় তার অন্যতম সহযোগী এবং সম্পর্কে তার দেবর নাছির উদ্দিন পিন্টু (২৯) র‍্যাব কর্তৃক ধৃত হলেও পালিয়ে যান তার অপর তিন সহযোগী- জয়নাল আবেদীন (৩৭), আব্দুল আজিজ (৩১) ও মোহাম্মদ আয়াছ (২৫)।

গতকাল বুধবার (১২ এপ্রিল) রাতে গণমাধ্যমের কাছে এ তথ্য নিশ্চিত করেন কক্সবাজার র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) পক্ষে অধিনায়ক মো. আবু সালাম চৌধুরী।

র‍্যাব জানায়, আসামিদের গ্রেফতারের পর ফাতেমা ও পিন্টুর স্বীকারোক্তিমতে তাদের হেফাজত হতে মোট ৯৫ হাজার ছয়শ ৭০ পিস নিষিদ্ধ ঘোষিত ইয়াবা বড়ি ও ৮৬ হাজার জাল টাকা উদ্ধার করা হয়। এ সময় তাদের কাছ থেকে আরও জব্দ করা হয় ইয়াবা বিক্রয়ের মাধ্যমে আয়কৃত সর্বমোট তিন লক্ষ ৮৪ হাজার টাকা।

মিয়ানমার হতে ইয়াবার চালান দেশে আনার অন্যতম প্রধান কুশীলব রোহিঙ্গা তরুণী ফাতেমা ও তার স্বামী জয়নাল। ইয়াবা কারবারের পাশাপাশি চলতো তাদের জাল টাকার রমরমা ব্যবসাও। দীর্ঘদিন অপরাধমূলক কর্মকাণ্ডে লিপ্ত থাকলেও সুকৌশলী ফাতেমা বরাবরই ছিলেন ধরাছোঁয়ার বাইরে। গতকাল ফাতেমা, পিন্টুসহ পলাতক ব্যক্তিরা ঘটনাস্থলে ইয়াবা পাইকারি কেনাবেচার উদ্দেশ্যে জড়ো হলে র্যাব সেখানে ঝটিকা অভিযান পরিচালনা করে তাদেরকে আটক করে। এ সময় অন্য তিনজন র‍্যাবের উপস্থিতি আঁচ করতে পেরে দৌড়ে পালিয়ে যান।

আটককৃত আসামি ফাতেমা (রোহিঙ্গা) স্বামী- জয়নাল আবেদীন, আটক নাছির উদ্দিন পিন্টু ও পলাতক জয়নাল আবেদীন, উভয় পিতা- ইমাম হোসেন, পলাতক আব্দুল আজিজ পিতা- মতুল হোছন এবং পলাতক মোহাম্মদ আয়াছ- পিতা আজিজুর রহমান সর্ব গ্রাম খানকার ডেইল, ৯নং ওয়ার্ড, টেকনাফ পৌরসভা, কক্সবাজার।

আটক নাছির সম্পর্কে ফাতেমার দেবর এবং পলাতক আসামি জয়নাল সম্পর্কে ফাতেমার স্বামী।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা ইয়াবা ও জাল টাকার কারবারের সাথে নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করেন। আটক ও পলাতক ৫ আসামির বিরুদ্ধে র‍্যাব বাদী হয়ে ২০১৮ সনের মাদকদ্রব্য আইনের ৩৬(১) এর সারণির ১০(গ) ও ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ (ক)ধারায় মামলা দায়েরপূর্বক পরবর্তী কার্যক্রমের জন্য তাদেরকে গ্রেফতার দেখিয়ে কক্সবাজার জেলার টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, গ্রেফতারকৃত আসামি কানিজ ফাতেমা মিয়ানমারের মংডু এলাকার রশিদের ছেলে মীর আহমদের আপন শালী। দীর্ঘদিন থেকে এই মীর আহমদ আটক কানিজ ফাতেমার সাথে ইয়াবা পাচার, হুন্ডি, স্বর্ণ পাচারসহ জাল টাকার বাণিজ্য চালিয়ে আসছিল বলে জনশ্রুতি রয়েছে। তাদের এই শক্তিশালী ইয়াবা সিন্ডিকেটে একই আকবরের ছেলে নুরুও রাশেদ সহযোগিতা করেন বলে একাধিক এলাকাবাসী জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড