• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

চেয়ারম্যানের হাতে মারধরের শিকার হলেও মামলা নেননি পুলিশ

  মোঃ মাহাবুবুর রহমান রানা, সাটুরিয়া (মানিকগঞ্জ)

১১ এপ্রিল ২০২৩, ১৯:৪৩
চেয়ারম্যান

মোঃ বরকত ও হজরত আলী নামের দুই ভুক্তভোগী মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার তিল্লি ইউপি চেয়ারম্যানের হাতে মারধরের শিকার হয়ে সাটুরিয়া থানায় মামলা করতে গেলে মামলা নেননি থানা পুলিশ।

এরপর তারা নিরুপায় হয়ে সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে বিচার চেয়ে অভিযোগ করেন। পরে সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনার বিষয়ে সার্বিক চিত্র তুলে ধরে জেলা প্রশাসকের কাছে একটি প্রতিবেদন পাঠিয়েছেন।

প্রতিবেদনের উত্তর হিসাবে প্রতিবেদকের কাছে অভিযোগের একটি কপি এসেছে।অভিযোগপত্রে বলা হয়েছে চেয়াম্যান শলিফুল ইসলাম ধলা ও তার লোকজন মাটির ব্যবসা করেন।মাটি পরিবহনে ট্রাক্টর চলাচলের জন্য বাড়ির পাশে সরকারী রাস্তা ব্যবাহারে তাঁরা বাধা দেন,এরই জের ধরে চেয়ারম্যানের নির্দেশে গত সোমবার শুকুর আলী,ইজ্জত আলী ও তমসের আলী নামের তিনজন গ্রাম পুলিশ এবং ৮ নং ওয়ার্ডের সদস্য মোঃ আতোয়ার রহমান তাদের তুলে নিয়ে যান ইউনিয়ন পরিষদে চেয়াম্যানের রুমে।রুমে প্রবেশ করার পর চেয়ারম্যান নিজেই দুজনকে মারধর করেন।

হজরত আলী নামের এক ব্যক্তিকে পিছমোড়া করে বেঁধে মারধর করে। সেই মারধরের ভিডিও করে চেয়ারম্যানের লোকজন যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেয় এবং তা মুহুর্তেই ভাইরাল হয়ে যায়।

অভিযোগে বলা হয়েছে ইউনিয়ন পরিষদের সিসি ক্যামেরার ফুটেজ উদ্ধার করতে পারলে এর প্রমাণ পাওয়া যাবে। অভিযোগে আরও বলা হয়েছে যে মারধরের বিষয়ে তারা সাটুরিয়া থানায় মামলা করতে গেলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তা গ্রহণ করেননি।

এ বিষয়ে জানতে চাইলে সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আরা জানান তার দপ্তরে এ সংক্রান্ত একটি অভিযোগ এসেছে। তবে তিনি বলেন, যেহেতু বিষয়টি ফৌজদারি মামলার আওতাধীন তাই এটা থানাতেই মামলা করা ঠিক হবে। তিনি আরও জানান এ বিষয়ে জেলা প্রশাসকের কাছে একটি প্রতিবেদন পাঠিয়েছেন।

মামলা না নেওয়ার বিষয় সম্পর্কে জানতে চাইলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুকুমার বিশ্বাস বলেন, এই বিষয়ে সরাসরি মামলা নেয়া যায় না। তবে সাধারণ ডায়েরি করলে আমরা গ্রহণ করতাম।

নির্যাতিত হজরত আলীর সাথে যোগযোগ করা হলে তিনি জানান, তারা বিষয়টি কোর্টেও মামলা করার প্রস্তুতি নিচ্ছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড