• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে কোরআন শরীফ অবমাননা, এক নারী আটক

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১১ এপ্রিল ২০২৩, ১৯:৩৯
কোরআন শরীফ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় পবিত্র ইসলামী গ্রন্থ কোরআন শরীফ অবমাননার অভিযোগে ফাতেমা বেগম নামে এক নারীকে আটক করেছে পুলিশ।

রবিবার (৯ এপ্রিল) মধ্যরাতে স্বামীর আচরণে ক্ষিপ্ত হয়ে ওই নারীর কোরআন অবমাননার ঘটনায় প্রতিবেশীদের মধ্যে জানাজানি হলে ক্ষোভের সৃষ্টি হয়। এই ঘটনায় বিভিন্ন ইসলামী সংগঠন আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল বের করে। মঙ্গলবার সকালে পুলিশ অভিযুক্ত ফাতেমা বেগমকে আটক করে থানায় নিয়ে আসে। আটক ওই নারী উপজেলার তিলাই ইউনিয়নের আজগর আলী ওরফে আসকর আলীর স্ত্রী।

স্থানীয় সূত্রে জানা যায়, আসকর আলী তার স্ত্রী ফাতেমা বেগমকে সন্দেহ করতেন। এ নিয়ে রবিবার মধ্যরাতে দুজনের মধ্যে ঝগড়া বাঁধে। ঝগড়ার এক পর্যায়ে স্বামীর সন্দেহ দূর করতে পবিত্র কোরআন শরীফ নিয়ে শপথ করতে যান ফাতেমা বেগম। এ সময় আসকর আলী তাকে গালমন্দ করতে থাকলে স্বামীর আচরণে ক্ষিপ্ত হয়ে ফাতেমা বেগম কোরআন শরীফ ছুঁড়ে ফেলে পদদলিত করেন। পরে কোরআন শরীফ অবমাননার ঘটনাটি জানাজানি হলে এলাকাবাসী ক্ষোভে ফেঁটে পরেন। এই সংবাদ চারদিকে ছড়িয়ে পরলে ধর্মপ্রাণ মুসল্লীসহ বিভিন্ন ইসলামী সংগঠন মঙ্গলবার সকালে উপজেলার পাগলার হাট সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল বের করে। খবর পেয়ে ভুরুঙ্গামারী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে অভিযুক্ত ফাতেমা বেগমকে আটক করে থানায় নিয়ে আসে।

বিষয়টি নিয়ে ভূরুঙ্গামারী উপজেলা কওমী ওলামা পরিষদের সভাপতি মুফতি মতিউর রহমান জানান, আমরা কোরআন শরীফ অবমাননাকারীর সব্বোর্চ্চ শাস্তি চাই। যাতে ভবিষ্যতে এ ধরণের কাজ কউে করার সাহস না পায়।

এ ব্যাপারে কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে অভিযুক্তের বিরুদ্ধে মামলা দিয়ে কুড়িগ্রাম জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। অভিযোগের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড