• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোজাম্বিকে মারা যাওয়া নাহিদের পরিবার পেল প্রবাসীদের অনুদান

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

১১ এপ্রিল ২০২৩, ১৪:১৬
মোজাম্বিকে মারা যাওয়া নাহিদের পরিবার পেল প্রবাসীদের অনুদান

আফ্রিকার দেশ মোজাম্বিকে ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে মারা যাওয়া চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বলের মো. নাহিদুল ইসলাম আব্বাসের অসহায় পরিবারের কাছে মোজাম্বিক প্রবাসীদের উদ্যোগে আট লক্ষ ৭৬ হাজার টাকার আর্থিক অনুদান প্রদান করেছেন প্রবাসী সংগঠনের নেতৃবৃন্দ।

গতকাল সোমবার (১০ এপ্রিল) বিকালে নাহিদের বাড়িতে গিয়ে তার পিতা বদিউল আলমের হাতে আট লক্ষ ৭৬ হাজার টাকার একটি চেক তুলে দেন মোজাম্বিক থেকে ছুটিতে আসা মোজাম্বিক প্রবাসী নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ কমিউনিটি মোজাম্বিক কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আনিছুর রহমান, মোজাম্বিক প্রবাসী ও বিশিষ্ট ব্যবসায়ী সিকান্দার নুরী, বাঁশখালী প্রবাসী ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা পরিচালক এম আর মুজিব, মোরশেদুল আলম মিশু, ওমর কাজী, জিকু সিকদার, মো. শহিদুল ইসলাম, সিদ্দিক ফারুখ, মো. ইয়াছিন আরফাত, মো. আবু সালেক প্রমুখ।

উল্লেখ্য, প্রায় পাঁচ লক্ষ টাকা ধার-কর্য করে গত ১৯ জানুয়ারি পরিবারের ভাগ্য পরিবর্তনের উদ্দেশ্যে মোজাম্বিকে যান নাহিদুল ইসলাম। যাওয়ার পর থেকে সে ম্যালেরিয়া রোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন। পরে ২ এপ্রিলে চিকিৎসাধীন অবস্থায় মোজাম্বিকে মারা যান তিনি। তার অসহায় পরিবারকে ঋণের ভার থেকে মুক্তির জন্য ওই টাকা প্রদান করেন প্রবাসী সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় প্রবাসী সংগঠনের নেতৃবৃন্দ বলেন, নাহিদ মোজাম্বিকে গিয়ে কোনো আয় রোজগার করকে পারেননি। সেখানে অসুস্থ হলে আমরা তার চিকিৎসার জন্য সহযোগিতা করি। পরে দেশে এসে চিকিৎসা সেবা গ্রহণের জন্য বিমানের টিকেট কেটে দিই। দেশে আসার আগেই নাহিদ মারা যায়। আমরা নাহিদের পরিবারের পাশে দাঁড়িয়েছি।

তিনি আরও বলেন, আর্থিক সহযোগিতা করেছি। তার এক ভাই দেশে আছেন, সেও আফ্রিকা যেতে চাইলে আমরা তার ব্যবস্থাও করবো। আমরা প্রবাসী সংগঠন সবসময় আর্তমানবতার পাশাপাশি প্রবাসীদের কল্যাণে কাজ করে যাচ্ছি। এ কাজ আগামীতেও অব্যাহত থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড