• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধ গ্যাস সংযোগের খোঁজ পেলেই ইদ নামে নামধারী সাংবাদিকদের

  নজরুল ইসলাম শুভ, স্টাফ রিপোর্টার (নারায়ণগঞ্জ)

১০ এপ্রিল ২০২৩, ১৫:১১
অবৈধ গ্যাস সংযোগের খোঁজ পেলেই ইদ নামে নামধারী সাংবাদিকদের

নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে চলছে চোরের উপর বাটপারি। অবৈধ গ্যাস সংযোগকারীদের খোঁজে নামধারী সাংবাদিক ও বিভিন্ন সংস্থার লোকেরা সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন পাড়া মহল্লা ও আবাসিক বাণিজ্যিক এলাকায় চোরের মতো ঘুরে বেড়ায়। ঘরবাড়ির আনাচে কানাচে গ্যাস লাইনের রাইজার খুঁজে।

অবৈধ লাইনের খোঁজ পেলেই কয়েকজন মিলে একসাথে ক্যামেরা বুম নিয়ে ভিতরে প্রবেশ করে ছবি তুলে ভিডিয়ো করে আতঙ্ক ছড়ায়। একজনে বলে তিতাসের এমডিকে ফোন দাও, আরেকজন বলে তিতাসের মোবাইল কোর্ট আছে এখনি জানালে লাইন কেটে নিয়ে যাবে ইত্যাদি নাটক কাহিনী করে প্রথমেই ভয়ভীতি প্রদর্শন করে সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে দেয়।

এরপর শুরু হয় অবৈধ সংযোগকারীদের সাথে বোঝাপড়া। সেটেলমেন্ট হয়ে যায় ৫-১০ হাজার টাকা আবার কোন কোনটি লাখ টাকা পর্যন্ত পৌঁছায়। কিছুক্ষণ আগে যারা সিংহের মতো হুংকার দিয়েছিল তারাই এবার বিড়ালের মতো টাকা পেয়ে ম্যাঁও ম্যাঁও করে সেখান থেকে প্রস্থান করে।

এসব নামধারী সাংবাদিকদের মধ্যে দু’একজনের সাথে তিতাসের হুমড়া চোমড়া টাইপের কর্মকর্তা দু’একজনের সাথে পরিচয় আছে। তারাও আবার বিভিন্ন অবৈধ সংযোগকারীদের নিকট হইতে মাসিক মাসোয়ারা খায়। কোথায় কোনো অবৈধ সংযোগ আছে নামধারী সাংবাদিকরা খোঁজ খবর দেয়।

এ যেন চোরে চোরে মাস্তত ভাই। তারা মিলে মিশে হারাম পন্থায় আয়কৃত টাকা নিজেদের পকেটে ভরিয়া ডাকাতের মতো হাসিয়া বলে বিভিন্ন অবৈধ সংযোগকারীদের আশ্বস্ত করে জানায়, অন্য কেউ ডিস্টার্ব করলে আমাকে ফোন দিবেন। এ রকম একটি ঘটনা ঘটেছে সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নে।

তিতাসে কর্মকর্তাদের সাথে জাহাঙ্গীর নামে একজন ব্যক্তি জনৈক সাংবাদিকের সাথে একটি অবৈধ গ্যাস সংযোগকারীর বাসায় প্রবেশ করে সেখান থেকে টাকা নেয়। সেই টাকার ভাগ থেকে মাত্র কিছু টাকা সাংবাদিককে দিলে তিনি রাগান্বিত হইয়া সেখান থেকে চলে এসে বিষয়টি হাটে হাড়ি ভাঙার মতো সবাইকে জানালে বেরিয়ে আসে থলের বেড়াল।

তিতাসে খোঁজ নিয়ে জানা যায়, মনিরুজ্জামানের নাকি ঢাকার আশেপাশে বিশাল অট্টালিকা আছে। তার কোন অবৈধ সংযোগ বিচ্ছিন্নকারী তিতাসের টিমের প্রয়োজন হয়না। সে নিজেই তিতাসের আইডি কার্ড দেখিয়ে বিভিন্ন অবৈধ সংযোগকারীদের ভয়ভীতি দেখিয়ে হাতিয়ে নেয় লক্ষ লক্ষ টাকা।

এসব বিষয়ে জানতে মুঠোফোনে যোগাযোগ করলে মনিরুজ্জামান বলেন আমার বিষয়ে কোনো অভিযোগ থাকলে হেড অফিসকে অবহিতকরণ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড